মহিউদ্দিনের প্রার্থিতা কেন বাতিল হবে না মর্মে রিটার্নিং অফিসারের নোটিশ

সংগৃহীত ছবি

মহিউদ্দিনের প্রার্থিতা কেন বাতিল হবে না মর্মে রিটার্নিং অফিসারের নোটিশ

পটুয়াখালী প্রতিনিধি

আচরণবিধি লঙ্ঘনের ঘটনায় পটুয়াখালী পৌরসভার মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদের প্রার্থিতা কেন বাতিল হবে না মর্মে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে জেলা রিটার্নিং কর্মকর্তা। বুধবার (৬ মার্চ) কারণ দর্শানোর নোটিশ দেয় জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার খান আবি শাহানুর খান। পত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে সন্তোষজনক জবাব দিতে না পারলে প্রার্থিতা বাতিল হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

নোটিশে মহিউদ্দিন আহমেদকে বলা হয়, উপর্যুক্ত বিষয়ের প্রেক্ষিতে আপনাকে জানানো যাচ্ছে যে, আপনি আগামী ০৯ মার্চ, ২০২৪ তারিখ পটুয়াখালী পৌরসভা সাধারণ নির্বাচন-২০২৪ এ মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

পৌরসভা নির্বাচন আচরণ বিধিমালা ২০১৫ এর বিধি ১১ (২) অনুযায়ী নির্বাচন-পূর্ব সময়ে কোন প্রকার মিছিল বা কোনরূপ শো-ডাউন করা যাইবে না। উক্ত নির্দেশনা থাকা সত্ত্বেও আপনার কর্মী-সমর্থকবৃন্দ গত ০৫ মার্চ, ২০২৪ইং তারিখ আনুমানিক বিকাল ৪:৩০ ঘটিকায় পটুয়াখালী পৌরসভার ৪নং ওয়ার্ডের সবুজবাগ এলাকায় আচরণ বিধি ১১ (২) লঙ্ঘন করে মিছিল ও শো-ডাউন করেছেন। যার ভিডিও ক্লিপ সংযুক্ত রয়েছে।

এমতাবস্থায় আপনার কর্মী সমর্থক কর্তৃক আচরণ বিধি লঙ্ঘন করায় কেন আপনার বিরুদ্ধে নির্বাচন কমিশন সচিবালয়ে প্রার্থিতা বাতিলের সুপারিশ করা হবে না তা পত্র প্রাপ্তির ২৪ ঘন্টার মধ্যে নিম্ন স্বাক্ষরকারীর কার্যালয়ে কারণ দর্শানোর জন্য নির্দেশ প্রদান করা হল।

এ বিষয়ে জানতে চাইলে জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার খান আবি শাহানুর খান জানান, মেয়র প্রার্থী মহিউদ্দিন আহমেদের বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের ভিডিও সহ অভিযোগ পেয়েছি। সে কারণে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। ২৪ ঘন্টার মধ্যে সন্তোষজনক জবাব দিতে না পারলে তার বিরুদ্ধে নির্বাচন কমিশন সচিবালয়ে লিখিত দেয়া হবে। তখন কমিশন সিদ্ধান্ত নিবে। তাতে প্রার্থিতা বাতিল হতেও পারে।

news24bd.tv/DHL