বাণিজ্যিক জাহাজে হুথির হামলায় দুই নাবিক নিহত

এডেন উপসাগরে একটি বাণিজ্যিক জাহাজে হুথির হামলায় দুইজন নাবিক নিহত হয়েছেন বলে জানিয়েছে যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র।

বাণিজ্যিক জাহাজে হুথির হামলায় দুই নাবিক নিহত

অনলাইন ডেস্ক

এডেন উপসাগরে একটি বাণিজ্যিক জাহাজে হুথির হামলায় দুইজন নাবিক নিহত হয়েছেন বলে জানিয়েছে যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র। অঞ্চলটিতে হুথির হামলা শুরু হওয়ার পর থেকে এই প্রথম কোনো ব্যক্তি নিহত হলেন। খবর আল জাজিরার।

বুধবার (৬ মার্চ) গ্রীসের মালিকানাধীন ও বারবাডোসের পতাকাবাহী ট্রু কনফিডেন্স নামের জাহাজটিতে হামলার দায় স্বীকার করে হুথি।

ইয়েমেনের এডেন বন্দর থেকে ৫০ নটিক্যাল মাইল দূরে এই হামলার ঘটনা ঘটে।

এক্সে প্রকাশিত এক বিবৃতিতে ইয়েমেনে অবস্থিত যুক্তরাজ্যের দূতাবাস জানায়, দুইজন নিরপরাধ নাবিক মারা গেছেন। এই হচ্ছে আন্তর্জাতিক নৌ চলাচলের পথে হুথি কর্তৃক ক্ষেপণাস্ত্র হামলার ফলাফল। এধরণের হামলাকে থামাতে হবে।

আমরা নিহতদের স্বজনদের প্রতি আমাদের সহমর্মিতা জানাচ্ছি।

আরও পড়ুন: সিঙ্গেল থাকতে চান চীনের নারীরা

নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন সরকারের দুইজন কর্মকর্তা বার্তা সংস্থা এপিকে জানান, হুথির দূরপাল্লার ক্ষেপণাস্ত্র হামলায় জাহাজটির দুইজন নাবিক নিহত এবং ছয়জন নাবিক আহত হয়েছেন।  

এর আগে জাহাজটি আর নাবিকদের নিয়ন্ত্রণে নেই এবং তারা জাহাজটিকে পরিত্যাগ করেছেন বলে জানিয়েছিল যুক্তরাজ্য সরকারের মেরিটাইম ট্রেড অপারেশন্স।

টেলিভিশনে প্রচারিত এক ভাষণে হুথির সামরিক মুখপাত্র ইয়াহিয়া সারি জানান, ইয়েমেনের নৌবাহিনীর সতর্কবার্তা না মানায় আমরা জাহাজটিতে হামলা চালিয়েছি।

নভেম্বরের মাঝামাঝি থেকে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথি ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের প্রতিবাদে লোহিত সাগর দিয়ে চলাচলরত আন্তর্জাতিক বাণিজ্যিক জাহাজগুলোতে হামলা চালিয়ে আসছে।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক