মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ | আপডেট ১৫ মিনিট আগে

বাংলাদেশিকে হত্যা: মার্কিন যুবকের যাবজ্জীবন

এনআরবি নিউজ, নিউইয়র্ক থেকে

বাংলাদেশিকে হত্যা: মার্কিন যুবকের যাবজ্জীবন

নিউইয়র্কে বাংলাদেশি নাজমা খানমকে (৬০) ছুরিকাঘাতে হত্যার দায়ে ইয়োনাতান গেলভেজ-ম্যারিনের (২৫) যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। ১১ ডিসেম্বর কুইন্স সুপ্রিম কোর্টের জজ মাইকেল বি এলোইস এ রায় ঘোষণা করেন।

উল্লেখ্য, একই আদালতে গত ২৬ অক্টোবর এই ঘাতককে সেকেন্ড ডিগ্রির মার্ডার, ছিনতাইয়ের চেষ্টা এবং বেআইনি অস্ত্র বহনের দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছিল। এর সিদ্ধান্ত দেওয়া হয় সপ্তাহব্যাপী জুরি ট্রায়ালের পর।

দণ্ড প্রদানের তথ্য জানান কুইন্স ডিস্ট্রিক্ট এটর্নী রিচার্ড এ ব্রাউন। তিনি এ সময় উল্লেখ করেন, ২০১৬ সালের ৩১ আগস্ট সন্ধ্যা সোয়া ৯টায় স্বামী ৬৭ বছর বয়েসী শামসুল আলম খানের সঙ্গে পায়ে হেঁটে জ্যামাইকার হিলসাইড এভিনিউ থেকে নরম্যাল রোড ধরে বাসায় ফেরার সময় দুর্বৃত্তরা তার ওপর হামলা চালায়। সে সময় তার স্বামী অর্ধ শত ফুট আগে হাঁটছিলেন। আধোঁ অন্ধকারে দুর্বৃত্তটি তার কাছে যা আছে সব দিয়ে দিতে বলে। নাজমা খানম তা দিতে অস্বীকার করলেই বুকে ছুরিকাঘাত করা হয়। এক পর্যায়ে ইয়োনাতান পালাতে সক্ষম হয়। নাজমা খানমের চিৎকারে তার স্বামী কাছে গিয়েই হতভম্ব হন এবং ৯১১ এ ফোন করেন। তাকে নেওয়া হয় নিকটস্থ কুইন্স হাসপাতালে। জরুরী বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। ৩দিন পর পুলিশ ঘাতক গ্রেপ্তার করে।

ডিস্ট্রিক্ট এটর্নী ব্রাউন বলেন, অসহায় একজন নারীকে এভাবে হত্যার মত বর্বরোচিত ঘটনা দ্বিতীয়টি হতে পারে না। এজন্য ঘাতককে সর্বোচ্চ শাস্তি দেওয়া হয়েছে। 

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য