ঘন-কালো চুল পেতে কিছু ঘরোয়া প্যাক 

প্রতীকী ছবি

ঘন-কালো চুল পেতে কিছু ঘরোয়া প্যাক 

অনলাইন ডেস্ক

চুলের যত্নে উপকারি কিছু প্যাক সপ্তাহে দু-এক দিন লাগাতে পারেন। ঘন, কালো ও মজবুত চুল পেতে কিভাবে ঘরোয়া হেয়ার প্যাক বানিয়ে চুলের যত্ন নেওয়া যায় দেখুন নিম্নে- 

ডিমের প্যাক
ডিম, অলিভ অয়েল, অ্যালোভেরা জেল এবং সামান্য দুধ একসঙ্গে মিক্স করে চুলে লাগান। এবার মোটা দাঁতের চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন। এভাবে ৩০ মিনিট রেখে শ্যাম্পু দিয়ে ওয়াশ করে ফেলুন।

এই হেয়ার প্যাক ব্যবহার চুল ন্যাচারালি স্ট্রেইট, সিল্কি ও শাইনি হবে। লম্বা চুলের যে সমস্যাগুলো থাকে, যেমন চুল লালচে হয়ে যাওয়া, নিষ্প্রাণভাব বা রুক্ষতা; এই প্রবলেমগুলো ফিক্স করতে ম্যাজিকের মতো কাজ করে এই প্যাকটি।

আমলা হেয়ার প্যাক
আমলকী বা আমলা পাউডার খুবই কার্যকরী। টক দই, আমলা পাউডার, ডিমের কুসুম এবং কয়েক ফোঁটা খাঁটি নারকেল তেল একসঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন।

স্ক্যাল্প ও সমস্ত চুলে ভালোভাবে লাগিয়ে রেখে ৩০ মিনিট পর ধুয়ে ফেলুন।

অবশ্যই মাইল্ড শ্যাম্পু ব্যবহার করতে হবে। সপ্তাহে দু-একবার এই প্যাকটি লাগালে চুলের বৃদ্ধি ত্বরান্বিত হবে এবং আগা ফাটার সমস্যা রোধ হবে।

জবা ফুলের প্যাক
জবা ফুলের গুঁড়ার সঙ্গে টক দই ও পাকা কলা দিয়ে পেস্ট বানিয়ে নিন। এবার পুরো চুলে এই হেয়ার প্যাকটি লাগিয়ে ৩০ মিনিট রেখে দিন। তারপর ভালোভাবে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। ভালো ফলের জন্য সপ্তাহে দু-একবার প্যাকটি লাগাতে হবে। চুল থাকবে ময়েশ্চারাইজড ও শাইনি।

news24bd.tv/TR