যেকোনো যুদ্ধের জন্য প্রস্তুত ভারত: রাজনাথ সিং

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংহ (ছবি: ইন্ডিয়া টুডে)

যেকোনো যুদ্ধের জন্য প্রস্তুত ভারত: রাজনাথ সিং

অনলাইন ডেস্ক

ভারতের প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ভারতের সার্বভৌমত্ব রক্ষার জন্য কঠোর হুঁশিয়ারি দিয়েছেন। বৃহস্পতিবার (৭ মার্চ) সংবাদমাধ্যম এনডিটিভিকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ভারত যেকোনো যুদ্ধের জন্য প্রস্তুত।

রাজনাথ সিং জানান, ভারত কখনো কারও সীমানা নিয়ে হস্তক্ষেপ করেনি। কিন্তু যদি আমাদের সীমানায় কেউ অনুপ্রবেশ করতে চায় তাহলে আমাদের সেনারা শক্ত হাতে এর মোকাবেলা করবে।

আমাদের সেই সামর্থ্য আছে যে আমরা যেকোনো শত্রুকে রুখে দিতে পারি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নীতিকে ভারতের জন্য ফলদায়ক আখ্যা দিয়ে তিনি জানান, নরেন্দ্র মোদি ভারতকে সঠিক পথে পরিচালিত করছে। তার সময় ভারতে প্রতিরক্ষা এখন আগের যেকোনো সময়ের তুলনায় শক্তিশালী। ভারত এখন কাউকে ছেড়ে কথা বলবেনা।

তিনি আরও উল্লেখ করেন, ২০১৪ সালে যখন মোদি সরকার ক্ষমতায় আসলো তখন থেকেই তার লক্ষ্য ছিলো একটি শক্তিশালী প্রতিরক্ষা ব্যবস্থা গড়ে তোলা। আমরা প্রতিরক্ষা খাতে 'আত্মনির্ভরতা' অর্জন করছি। আমি বলছি না যে পূর্ববর্তী কোনো সরকার প্রতিরক্ষা নিয়ে তেমন কিছু করেনি, কিন্তু এটা মানতেই হবে যে মোদি সরকার যা করতে পেরেছে তা ভারতের ইতিহাসে আর কেউ করে দেখাতে পারেনি।

আরও পড়ুন ৩৭০ ধারা বাতিলের পর প্রথমবারের মতো কাশ্মীরে মোদি

উল্লেখ্য, ভারতে লাদাখ এবং অরুণাচল প্রদেশ নিয়ে চীনের সাথে দ্বন্দ্ব চলছে বহুদিন ধরেই। এই দ্বন্দ্ব নিরসনে বিভিন্ন সময় বিভিন্ন বক্তব্য দেয়া হলেও কার্যত কোনো লাভ হয়নি। চীন এবং ভারতের সেনারা এই অঞ্চলে বেশ কয়েকবার একে অপরের সঙ্গে দ্বন্দ্ব জড়িয়েছে। (সূত্র: হিন্দুস্থান টাইমস

news24bd.tv/SC