কান্ট্রি এডিটরস ফোরামের নতুন কমিটি গঠন

কান্ট্রি এডিটরস ফোরামের সভাপতি সাখাওয়াত হোসেন (বামে) ও সাধারণ সম্পাদক আসিফ আহসানুল

কান্ট্রি এডিটরস ফোরামের নতুন কমিটি গঠন

অনলাইন ডেস্ক

দেশের জনপ্রিয় পত্রিকা, টেলিভিশন ও অনলাইন নিউজপোর্টালগুলোর ডেস্ক ইনচার্জদের নিয়ে কান্ট্রি এডিটরস ফোরামের নতুন কমিটি গঠন করা হয়েছে। ২১ সদস্যবিশিষ্টি এ কমিটি আগামী দুই বছর দায়িত্ব পালন করবে।

মঙ্গলবার (৫ মার্চ) ঢাকার সাভারের লেকভিউ রিসোর্টে সংগঠনের সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে নাগরিক টেলিভিশনের সাখাওয়াত হোসেন সভাপতি নির্বাচিত হয়েছেন। দ্বিতীয়বারের মতো সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন যমুনা টেলিভিশনের আসিফ আহসানুল।

 

এনটিভির মনিরা রুমি ও আজকের পত্রিকার সৈয়দ মঈনুল হক সহসভাপতি হয়েছেন। যুগান্তরের নাঈমুল করীম নাঈম ও ঢাকা পোস্টের মাহাবুর আলম সোহাগকে সহ-সাধারণ সম্পাদক করা হয়েছে।  

সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পেয়েছেন জাগো নিউজের আনোয়ার হোসেন। নিউজ টোয়েন্টিফোরের সুমন তালুকদার প্রচার সম্পাদক, এ ছাড়া মাছরাঙা টেলিভিশনের সজিব সাদিক দপ্তর সম্পাদক, অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করবেন প্রতি‌দি‌নের বাংলা‌দেশের রা‌কিব খান, আর‌টি‌ভির রা‌সেল আহ‌মেদ সাংস্কৃ‌তিক সম্পাদক ও সময় টেলিভিশনের শাহরিয়ার কামালকে প্রশিক্ষণ সম্পাদক করা হয়েছে।

কার্যকরী সদস্যরা হলেন- সাবেক সভাপতি মোহাম্মদ আক্তার হোসেন, বণিক বার্তার একরামুল ইসলাম বিপ্লব, জ্যেষ্ঠ সাংবাদিক বিপ্লব কুমার পাল, প্রথম আলোর তু‌হিন সাইফুল্লাহ, ইন্ডি‌পে‌ন্ডেন্ট টি‌ভির নজরুল ইসলাম তমাল, চ্যানেল টুয়েন্টিফোরের তা‌নিম রহমান, ডি‌বি‌সির জান্নাতুন মাওয়া, রাই‌জিংবি‌ডির জাহাঙ্গীর আলম বকুল ও এখন টিভির সা‌বিত সা‌রোয়ার।

একই সঙ্গে কান্ট্রি এডিটরস ফোরামের দুই সদস্যবিশিষ্ট একটি উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন যুগান্তর পত্রিকার যুগ্ম সম্পাদক ও অনলাইন নিউজপোর্টাল ঢাকাপোস্ট ডটকমের সম্পাদক মহিউদ্দিন সরকার, একাত্তর টেলিভিশনের যুগ্ম প্রধান বার্তা সম্পাদক পলাশ আহসান।

news24bd.tv/কেআই