'বঙ্গবন্ধু থেকে দেশরত্ন: অনুপ্রেরণার মহাকাব্য' বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

'বঙ্গবন্ধু থেকে দেশরত্ন: অনুপ্রেরণার মহাকাব্য' বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

'বঙ্গবন্ধু থেকে দেশরত্ন: 'অনুপ্রেরণার মহাকাব্য' গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ঢাকা জেলা শাখা আওয়ামী লীগ কার্যালয়ে গ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়।  আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার এই বইটির মুখবন্ধ লিখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।

এ সময় গ্রন্থকার বিপ্লব বড়ুয়া ও প্রকাশক কবি তারিক সুজাতসহ মন্ত্রিপরিষদের সদস্যরা এবং বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় ও কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বইটির মুখবন্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখেছেন, 'পৃথিবীর অনেক রাজনীতিবিদের রচনাই ইতিহাসের অসামান্য দলিল হিসেবে স্বীকৃত। জাতির পিতার বইগুলো তার সঙ্গে উল্লেখযোগ্য সংযোজন। আমার কাছে অত্যন্ত আনন্দের সংবাদ এই যে বিভিন্ন সময়ে পত্রিকায় প্রকাশিত বিপ্লবের লেখাগুলো গ্রন্থ হিসেবে প্রকাশ পাচ্ছে।

লেখাগুলোতে বাংলাদেশের রাজনীতির কিছু চিত্রপট তুলে ধরেছেন বিপ্লব। এটি পাঠকের কাছে রাজনৈতিক প্রবন্ধ-পাঠের নতুন অভিজ্ঞতা হিসেবে গণ্য হবে। বিপ্লবের মতো সকল রাজনৈতিক কর্মীরা সমাজ ও রাজনীতি নিয়ে নিয়মিত লিখবে, এমনটাই আমার প্রত্যাশা। '

বইটির লেখক বিপ্লব বড়ুয়া বইটির মুখবন্ধ লেখা ও মোড়ক উন্মোচন করায় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা'র প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন। বইটির প্রকাশক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

বইটি জার্নিম্যান বুক্স থেকে প্রকাশিত হয়েছে। শিল্পী হাশেম খানের শিল্পকর্ম অবলম্বনে প্রচ্ছদ ও গ্রন্থ-নকশা করেছেন তারিক সুজাত।

news24bd.tv/SC