অল্পের জন্য প্রাণে বাঁচলেন জেলেনস্কি

গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিসোতাকিসকে সঙ্গে নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি ওডেশা সফর করেন।

অল্পের জন্য প্রাণে বাঁচলেন জেলেনস্কি

অনলাইন ডেস্ক

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের বন্দর নগরী ওডেশায় ৫ জন নিহত হয়েছে। বুধবার (৬ মার্চ) গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিসোতাকিস সঙ্গে নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কির ওডেশা সফররত অবস্থায় এই হামলা চালানো হয়। রাশিয়া বলছে তারা নেভাল ড্রোন তৈরির একটি কারখানাকে লক্ষ্য করে এই হামলা চালিয়েছে। খবর বিবিসির।

বুধবার (৬ মার্চ) রুশ বাহিনীর হামলায় ক্ষতিগ্রস্ত ওডেসা শহর পরিদর্শনে যান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তার সঙ্গে ছিলেন গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিসোতাকিস। এসময় ইউক্রেন যুদ্ধে হতাহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে যৌথ সংবাদ সম্মেলনের সময় বাধে বিপত্তি।  

হঠাৎ ক্ষেপণাস্ত্র হামলার সাইরেন বেজে উঠলে ছড়িয়ে পড়ে আতঙ্ক।

যৌথ সংবাদ সম্মেলনের মাত্র দেড় হাজার ফুট দূরত্বে চালানো হয় ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা। এতে বেশ কয়েকজন হতাহত হলেও গ্রিসের প্রধানমন্ত্রী এবং জেলেনস্কির কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

একাধিক আন্তর্জাতিক সংবাদ মাধ্যম তাদের প্রতিবেদনে, দুই নেতার গাড়ি বহর হামলার তীব্রতা টের পেয়েছ এবং তারা ধোঁয়ার কুণ্ডলি বের হতে দেখেছেন। অপর একটি সূত্রের দাবি গ্রিসের প্রধানমন্ত্রী এবং জেলেনস্কির অবস্থান থেকে সাড়ে ৪শ মিটারের মত দূরুত্বে এই ক্ষেপনাস্ত্র হামলা চলিয়েছে রাশিয়া।  

আরও পড়ুন: বাণিজ্যিক জাহাজে হুথির হামলায় দুই নাবিক নিহত

হামলার নিন্দা জানিয়ে জেলেনস্কি বলেছেন, হয়ত তারা কোথায় হামলা করছে তা পরোয়া করে না নয়ত তাদের সন্ত্রাসী বাহিনীর কর্মকাণ্ডের ওপর নিজেদেরই কোনো নিয়ন্ত্রণ নেই।

ইউক্রেনের নৌবাহিনীর এক মুখপাত্র জানিয়েছেন, ক্ষেপণাস্ত্র হামলায় পাঁচজন নিহত হওয়ার পাশাপাশি অনেকে আহত হয়েছেন। ক্ষেপণাস্ত্র হামলার আগে তিনি প্রেসিডেন্ট জেলেনস্কিকে শহরটি ঘুরিয়ে দেখিয়েছেন। যেটি গত ২ মার্চ রাশিয়ার হামলায় ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে, যে হামলায় ৫ জন শিশুসহ ১২ নিহত হয়।

news24bd.tv/DHL