ইমরান খানকে রাখা আদিয়ালা কারাগারে ‘সন্ত্রাসী হামলার’ চেষ্টা

আদিয়ালা কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) এবং পুলিশ।

ইমরান খানকে রাখা আদিয়ালা কারাগারে ‘সন্ত্রাসী হামলার’ চেষ্টা

অনলাইন ডেস্ক

পাকিস্তানের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তিন ব্যক্তিকে আদিয়ালা কারাগারের মানচিত্র ও বিস্ফোরকসহ গ্রেপ্তার করেছে। তারা সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে হত্যার পরিকল্পনা করেছিল।

বৃহস্পতিবার (৭ মার্চ) এক প্রতিবেদনে পাকিস্তানভিত্তিক সংবাদমাধ্যম দ্য ডন জানিয়েছে, এক যৌথ অভিযানে বৃহস্পতিবার (৭ মার্চ) কেন্দ্রীয় আদিয়ালা কারাগারে হামলার চেষ্টা ব্যর্থ করে দিয়েছে কাউন্টার টেরোরিজম ডিপার্টমেন্ট (সিটিডি) এবং পুলিশ। এ সময় তারা তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করে।

রাওয়ালপিন্ডি পুলিশের প্রধান সাইদ খালিদ হামদানি বলেন, পুলিশ ও সিটিডি আদিয়ালা কারাগারে হামলার চেষ্টা বানচাল করেছে। এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে।

তিনি বলেন, তাদের কাছ থেকে স্বয়ংক্রিয় ভারী অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। এছাড়া তাদের কাছে হ্যান্ড গ্রেনেড, ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) ও আদিয়ালা কারাগারের মানচিত্রও পাওয়া গেছে।

তিনি আরও বলেন, এ ঘটনার পর পুলিশ ও অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা আদিয়ালা কারাগারের আশপাশে তল্লাশি অভিযান শুরু করেছেন।

খালিদ হামদানি বলেন, গ্রেপ্তার সন্ত্রাসীরা আফগানিস্তান থেকে এসেছেন। এ বিষয়ে আরও তদন্ত চলছে।

এর আগে গত বছরের ৭ নভেম্বর আদিয়ালা কারাগারের এক কিলোমিটার দূরবর্তী একটি এলাকা থেকে বিস্ফোরক যন্ত্রভর্তি সন্দেহজনক একটি থলে উদ্ধার করা হয়।

দ্য ডন বলছে, আদিয়ালা কেন্দ্রীয় কারাগারে ধারণক্ষমতার চেয়ে দ্বিগুণ মানুষ বন্দি রয়েছেন। পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানসহ সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও পাঞ্জাবের সাবেক মুখ্যমন্ত্রীও এখন এই কারাগারে বন্দি রয়েছেন।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়