শনিবার চালু হবে পোস্তগোলা সেতুর যান চলাচল

সংগৃহীত ছবি

শনিবার চালু হবে পোস্তগোলা সেতুর যান চলাচল

অনলাইন ডেস্ক

রাজধানীর পোস্তগোলা সেতুতে (বুড়িগঙ্গা-১) চলমান সংস্কার কাজ শেষে শুক্রবার (০৮ মার্চ) খোলার কথা ছিল। কিন্তু কাজ শেষ না হওয়ায় আগামীকাল শনিবার (০৯ মার্চ) থেকে চালু হবে সেতুর যান চলাচল।

শুক্রবার (০৮ মার্চ) এ তথ্য নিশ্চিত করেন সড়ক ও জনপথ বিভাগের কেরানীগঞ্জ সড়ক সার্কেলের উপ-সহকারী প্রকৌশলী চৌধুরী সাজ্জাদ আরেফিন।  

তিনি বলেন, পোস্তগোলা সেতুতে বৃহস্পতিবার (০৭ মার্চ) রাত ১২টা থেকে শুক্রবার (০৮ মার্চ) রাত ১২টা পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

তবে হেঁটে পারাপার হতে পারবেন যাত্রীরা। চলমান সংস্কার কাজ শেষে শনিবার থেকে পোস্তগোলা সেতুটি সব ধরনের যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলেও জানান সাজ্জাদ আরেফিন।

তিনি আরও বলেন, পোস্তগোলা সেতুর রুটিন সংস্কারের অংশ হিসেবে রেট্রোফিটিং ও দুটি গার্ডার মেরামত শুরু হয়েছে গত ২২ ফেব্রুয়ারি থেকে। এই সংস্কার কাজ শেষ হবে ৮ মার্চ।

অর্থাৎ শুক্রবার রাত ১২টার পর থেকে পোস্তগোলা সেতু দিয়ে সব ধরনের যান চলাচল করতে পারবে।

এদিকে, গত ১৫ দিনে সেতুটির সংস্কার কাজ চলায় বিকল্প পথ হিসেবে চাপ বাড়ে বাবুবাজার সেতুতে। এতে ভোগান্তিতে পড়েন যাত্রীরা। তবে আগামী শনিবার থেকে এ ভোগান্তি দূর হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৯ জুন বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকায় ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ডকে উদ্ধার করতে আসে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়। এ সময় পোস্তগোলা সেতু পার হওয়ার সময় সেতুতে ধাক্কা দিয়ে আটকে যায় জাহাজটি। এতে সেতুর নিচের পাটাতন ও বিম ক্ষতিগ্রস্ত হয়। এরপর কয়েক দফায় সংস্কার করে সেতুতে যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে।

news24bd.tv/কেআই