মিস ওয়ার্ল্ডের ফাইনালে যে ১০ প্রতিযোগী

মিস ওয়ার্ল্ড-২০২৪ প্রতিযোগিতার ১০ জন ফাইনালিস্ট (ছবি: পিজেন্ট এমপ্রেস)

মিস ওয়ার্ল্ডের ফাইনালে যে ১০ প্রতিযোগী

অনলাইন ডেস্ক

বিশ্বব্যাপী নারীদের সৌন্দর্য প্রতিযোগিতার এক অনন্য মঞ্চ ‘মিস ওয়ার্ল্ড’। এই প্রতিযোগিতার ১৯৯৬ সালের আসর বসেছিলো ভারতে। দীর্ঘ ২৮ বছর পর শনিবার (৯ মার্চ) ভারতে বসছে এই প্রতিযোগিতার ৭১তম আসর।

ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদন থেকে জানা গেছে, শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে শুরু হবে ‘মিস ওয়ার্ল্ড ২০২৪’র গ্র্যান্ড ফিনালে।

এতে লড়াই করবেন বিশ্বের ১০টি দেশের দশজন প্রতিযোগী।

আরও জানা গেছে, গ্র্যান্ড ফিনালে সঞ্চালনা করবেন বলিউডের স্বনামধন্য নির্মাতা করণ জোহর। দীর্ঘ ১৮ বছর পর মিস ওয়ার্ল্ডের মঞ্চে দেখা যাবে তাকে। সর্বশেষ ২০০৬ সালে মিস ওয়ার্ল্ডের জুরি সদস্য হয়েছিলেন এই নির্মাতা।

মিস ওয়ার্ল্ড ডটকমের তথ্য অনুসারে, মিস ওয়ার্ল্ডের ৭১ তম আসরে গ্র্যান্ড ফিনালে বিশ্বের ১০ জন প্রতিযোগী অংশ নেবেন। তারা হলেন- অড্রে ভেনেসা (ইন্দোনেশিয়া), প্রিয়াঙ্কা রানি জোশি (নেপাল), নুরসেনা সে (তুরস্ক), ক্রিস্টিনা পিসকোভা (চেক প্রজাতন্ত্র), সোফিয়া শামিয়া (ইউক্রেন), লেসেগো কম্বো (বতসোয়ানা), হালিমা কোপওয়ে (তানজানিয়া), হানাহ তুমুকোন্ডে (উগান্ডা), লেটিসিয়া ফ্রোটা (ব্রাজিল) ও আচে আব্রাহামস (ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো)।

এবারের আসরে বাংলাদেশ থেকে শাম্মি ইসলাম নীলা এবং ভারত থেকে সিনি শেঠি প্রতিনিধিত্ব করেন। কিন্তু শীর্ষ দশে স্থান করতে পারেনি তারা।

news24bd.tv/SC