জামালের গোলে বার্সার জয়

জামালের গোলে বার্সার জয়

জামালের গোলে বার্সার জয়

মায়োর্কার বিপক্ষে খেলতে নেমে জয় তুলে নিল বার্সেলোনা। এই জয়ে জিরোনাকে হটিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে কাতালান বাহিনী। তবে রিয়াল মাদ্রিদ থেকে এখনো পিছিয়ে রয়েছে বার্সা। দলটিকে টপকাতে হলে আরও ৫ পয়েন্ট দরকার।

শুক্রবার (৮ মার্চ) দিবাগত রাত ২টায় লা লিগার ম্যাচে মুখোমুখি হয় বার্সেলোনা ও মায়োর্কা। ম্যাচটিতে ১-০ গোলের জয় পায় বার্সা। জয়সূচক একমাত্র গোলটি করেন লামিনে জামাল।  

ম্যাচের সবচেয়ে বড় চমক ছিল ১৬ বছর বয়সী জামালের করা গোলটি।

এ দিন খেলার শুরু থেকেই জাভি হার্নান্দেজের শিষ্যদের প্রভাব দেখা যায়। শুরুতে র্যা পিনহা-জোয়াও ক্যানসেলোরা গোলের সহজ সুযোগ নষ্ট করেন।  

ম্যাচের ২০ মিনিটে আক্রমণের সময়ে মায়োর্কার ডি বক্সের মধ্যে র্যা পিনহাকে ফাউল করে বসেন কোপেতে। পেনাল্টি পেয়ে যায় বার্সেলোনা। কিন্তু গোলের এমন সুযোগ নষ্ট করেন ইলকায় গুন্দোয়ান। এরপরে আক্রমণে ধার বাড়ায় মায়োর্কাও। তবে গোল আদায় করতে পারেনি কোনো দল।

জালের দেখা পেতে বার্সাকে অপেক্ষা করতে হয়েছে ৭৩ মিনিট পর্যন্ত। রবার্ট লেভানদোভস্কির সহায়তায় বাঁ পায়ের দুর্দান্ত এক শটে লিড গোল এনে দেন জামাল। এরপরে আরও কয়েকবার জোরাল আক্রমণ হলেও কোনো দল গোলের দেখা পায়নি। তাতে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সা।
 
এই জয়ে ২৮ ম্যাচ থেকে বার্সেলোনার পয়েন্ট হলো ৬১। এক ম্যাচ কম খেলে ৬৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে লস ব্ল্যাঙ্কোসরা। অবশ্য আগামীকাল রাতে জিরোনার ম্যাচ রয়েছে। ৫৯ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে দলটি। তারা জয় পেলে বার্সা আবারও নেমে যাবে তিনে।
news24bd.tv/aa