শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সংগৃহীত ছবি

শেষ টি-টোয়েন্টিতে টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

লঙ্কানদের বিপক্ষে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নেমেছে বাংলাদেশ। সিরিজ জয়ের লক্ষ্যে এই ম্যাচে টস জিতে লঙ্কানদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে টাইগাররা।

অতীতে দুই দলের মুখোমুখি হওয়া তিনটি সিরিজের সবগুলোতেই জয় পেয়েছে লঙ্কানরা। ২০১৩ সালে প্রথম সিরিজে অংশ নেয় দুই দল।

ঘরের মাঠে এক ম্যাচের সিরিজে ১৭ রানে জিতেছিল শ্রীলঙ্কা।

২০১৪ সালে ঘরের মাঠে শ্রীলঙ্কান সঙ্গে দুই ম্যাচের টি-২০ সিরিজে অংশ নেয় বাংলাদেশ। দু’টি ম্যাচ যথাক্রমে- ২ রান এবং ৩ উইকেটে জিতে নেয় লঙ্কানরা। ২০১৮ সালে আবারও ঘরের মাঠে দুই ম্যাচের টি-২০ সিরিজে শ্রীলঙ্কাকে আতিথেয়তা দেয় বাংলাদেশ।

সেবার ৬ উইকেট এবং ৭৫ রানে সিরিজের ওই দুই ম্যাচেই হেরে যায় টাইগাররা। এবার জয় দিয়ে শ্রীলংকা সিরিজ শুরু করায় চাপে পড়ে যায় বাংলাাদেশ। কারণ ২০২২ সাল থেকে কোনো টি-২০ সিরিজ হারেনি টাইগাররা।

অবশ্য দ্বিতীয় টি-২০ জিতে শ্রীলংকার বিপক্ষে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজে ম্যাচ জয়ের স্বাদ পায়  বাংলাদেশ। এতে তৃতীয়টি সিরিজ নির্ধারণী ম্যাচে রূপ নেয়। সবমিলিয়ে এই ফরম্যাটে শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ ম্যাচ খেলে ৫টিতে জয় এবং ১০টিতে হেরেছে বাংলাদেশ।

বাংলাদেশের একাদশ:
লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, জাকের আলী অনিক, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়