অবশেষে সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনা শুরু

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি হল রুমে ভোট গণনা চলছে।

অবশেষে সুপ্রিম কোর্ট বার নির্বাচনের ভোট গণনা শুরু

অনলাইন ডেস্ক

হামলা-মামলা ও গ্রেপ্তারের ঘটনার মধ্য দিয়ে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০২৪-২৫ সালের দুই দিনব্যাপী নির্বাচনে ভোট গণনা অবশেষে শুরু হয়েছে।

বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যের নিরাপত্তায় আজ শনিবার (৯ মার্চ) বেলা ৩ টায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি হল রুমে ভোট গণনা শুরু হয়।

গত বুধবার সকাল ১০টা থেকে প্রথম দিনের ভোটগ্রহণ শুরু হয়ে পরদিন বৃহস্পতিবার বিকাল ৫টায় শেষ হয়। দুইদিন ধরে শান্তিপূর্ণ ভোটগ্রহণ হলেও প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সমর্থকদের মধ্যে সংঘাতের ঘটনায় নির্বাচনের ফলাফল ঘোষণা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়।

পরে ওই ঘটনায় শুক্রবার রাজধানীর শাহবাগ থানায় ২০ জনের নাম উল্লেখ করে মামলা করা হয়। হত্যাচেষ্টার অভিযোগে করা ওই মামলায় আরও ৩০-৪০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সাইফুর রহমান সিদ্দিকী (সাইফ) বাদী হয়ে মামলাটি করেন। এরপর অভিযান চালিয়ে পুলিশ পাঁচজনকে গ্রেপ্তার করে।

শনিবার নির্বাচন পরিচালনাসংক্রান্ত উপকমিটির আহ্বায়ক জ্যেষ্ঠ আইনজীবী আবুল খায়ের স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়েছে, একটি অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করে ভোট গণনার পরেই দুঃখজনকভাবে বহিরাগতদের দিয়ে, মাস্তান শ্রেণি আমার ওপর চাপ সৃষ্টি করে লিখিত দিতে বাধ্য করা হয়। যদিও ইহা অর্থহীন ঘোষণা, তবুও কুট-তর্ক নিরসনের স্বার্থে সংশিষ্ট সকলকে বিষয়টি ‘ইগনোর’ করার জন্য অনুরোধ করা হলো। ভোট গণনা করেই ফলাফল ঘোষণা করা হবে।

এবারের নির্বাচনে সাত হাজার ৮৮৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়