যুক্তরাষ্ট্রে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৩

‘ফেডারেল সাউথওয়েস্ট বর্ডার সার্পোট মিশনে নিযুক্ত একটি ইউএইচ-৭২ লাকোটা হেলিকপ্টার টেক্সাসের রিও গ্র্যান্ড সিটির কাছে বিধ্বস্ত হয়।’

যুক্তরাষ্ট্রে সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৩

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের মেক্সিকো সীমান্তের কাছে শুক্রবার (৮ মার্চ) একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দুই মার্কিন সৈন্য এবং একজন সীমান্ত এজেন্ট নিহত হয়েছে। দেশটির সামরিক বাহিনী এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।

জয়েন্ট টাস্ক ফোর্স নর্থ (জেটিএফ-এন) এক বিৃতিতে বলেছে, ‘ফেডারেল সাউথওয়েস্ট বর্ডার সার্পোট মিশনে নিযুক্ত একটি ইউএইচ-৭২ লাকোটা হেলিকপ্টার টেক্সাসের রিও গ্র্যান্ড সিটির কাছে বিধ্বস্ত হয়।

বিবৃতিতে বলা হয়, এ হেলিকপ্টার দুর্ঘটনায় ‘দুই মার্কিন সৈন্য এবং একজন বর্ডার টহল এজেন্ট নিহত এবং এক সৈন্য আহত হয়েছে। দুর্ঘটনার কারণ জানতে তদন্ত করা হচ্ছে। ’

জেটিএফ-এন জানায়, স্থানীয় সময় বিকেল ২টা ৫০মিনিটের দিকে (গ্রিনিচ মান সময় ২১৫০টা) এ দুর্ঘটনা ঘটে।

মার্কিন গণমাধ্যমের খবরে বলা হয়, ম্যাকঅ্যালেন নগরীর প্রায় ৩০ মাইল (৪৮ কিলোমিটার) পশ্চিমে টেক্সাসের লা গ্রুলা শহরে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়।

উল্লেখ্য, গত মাসেও বেশকিছু মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। ২৩ ফেব্রুয়ারি মিসিসিপিতে প্রশিক্ষণ চলাকালীন একটি হেলিকপ্টার নিয়ন্ত্রণ হারিয়ে ভূপতিত হয়। এ ঘটনায় দুজন নিহত হয়।

এর আগে ১২ ফেব্রুয়ারি দুটি অ্যাপাচি হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ায় আহত হন দুই পাইলট। ৬ ফেব্রুয়ারি ঝড়ে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হন পাঁচজন মার্কিন সেনা।

news24bd.tv/DHL