এমপি হেনরির স্বামী লাবু সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

শামীম তালুকদার লাবু

এমপি হেনরির স্বামী লাবু সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জ জেলা পরিষদের শূন্য পদে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরির স্বামী শামীম তালুকদার লাবু নির্বাচিত হয়েছেন।  

নির্বাচনে তিনি জীপ গাড়ি প্রতীকে ৫৩৪ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মকবুল হোসেন মুকুল ঘোড়া প্রতিকে পেয়েছেন ৫০৬ ভোট। শামীম তালুকদার লাবু ১২৮ ভোট বেশী পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

শনিবার দুপুর আড়াইটার দিকে নির্বাচনী ফলাফল ঘোষণা করেন এ উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

তিনি বলেন, জীপ গাড়ি প্রতিকে শামীম তালুকদার লাবু ৬৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মকবুল হোসেন মুকুল ঘোড়া প্রতিকে পেয়েছেন ৫০৬ ভোট। এছাড়াও উড়োজাহাজ প্রতীকে এড. শওকত আলী সেলিম পেয়েছেন ৩৪, মোটরসাইকেল প্রতিকে এড. আব্দুর রহমান ২ ভোট, আনারস প্রতিকে রেফাজ উদ্দিন মাস্টার ১০ ভোট এবং চশমা প্রতিকে আব্দুর রহমান ৫ ভোট পেয়েছেন।

 

এর আগে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলার ৯টি ভোট কেন্দ্রে ১৮টি বুথে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট চলাকালীন কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. শহিদুল ইসলাম আরও জানান, জেলার ৮৩টি ইউনিয়নের চেয়ারম্যান-মেম্বর, ৭টি পৌরসভার মেয়র-কাউন্সিলর ও ৯টি উপজেলার চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং মহিলা ভাইস চেয়ারম্যানরা নির্বাচনে ভোট দিয়েছেন। মোট ১১৯৬টি ভোটারের মধ্যে১১৯১ জন জনপ্রতিনিধি তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।  

দ্বাদশ সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাস পদত্যাগ করায় পদটি শূন্য হয়েছিল। এছাড়াও সদর উপজেলার কালিয়াহরিপুর ও খোকশাবাড়ী ইউনিয়নের দুটি ওয়ার্ডে দুজন মেম্বরের মৃত্যুজনিত কারণে মেম্বর পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

news24bd.tv/কেআই

পাঠকপ্রিয়