আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ব্যাংকার্স ক্লাবের আলোচনা সভা

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ব্যাংকার্স ক্লাবের আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

আন্তর্জাতিক নারী দিবস ২০২৪ এর প্রতিপাদ্য 'নারীর সমঅধিকার, সমসুযোগ এগিয়ে নিতে হোক বিনিয়োগ' এর আলোকে ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড- (বিসিবিএল) উদযাপন করেছে নারী দিবস। এ উপলক্ষে শনিবার উত্তরায় প্রতিষ্ঠানটির কার্যালয়ে একটি আলোচনা সভার আয়োজন করা হয়।

আলোচনা সভায় মিতুলী ফাউন্ডেশনের চেয়ারপার্সন মিতুলী মাহবুব, স্পর্শ ফাউন্ডেশনের সভাপতি নাজিয়া জাবীন, ব্রতী সমাজ কল্যাণ সংস্থার প্রধান নির্বাহী কর্মকর্তা শারমীন মুর্শিদ, অভিনেত্রী তানভিন সুইটি, প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলাম, ডা. জান্নাতুল ফেরদৌসসহ আরও অনেকে অংশগ্রহণ করেন।

সাস্টেইনেবল ডেভলোপমেন্ট গোল (এসডিজি), দারিদ্র্য দূরীকরণ, লিঙ্গ সমতা, কর্মসংস্থান সৃষ্টি এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনে নারী-কেন্দ্রিক ইকোসিস্টেম তৈরি ও প্রবৃদ্ধি নিশ্চিত করার সুপারিশসহ নারীকেন্দ্রিক আর্থিক নীতি এবং ইকোসিস্টেমের চ্যালেঞ্জ সম্পর্কিত বিষয়গুলো আলোচনায় উঠে আসে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ক্লাবের সভাপতি ড. মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. রাশেদ আকতার, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম ফকির পিন্টু, মহিলা বিষয়ক সম্পাদক শারমিন আতিকসহ কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ ও বিসিবিএলের সদস্যবৃন্দ এবং বিভিন্ন ব্যাংকের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

এদিন নারীদের বিশেষ শুভেচ্ছা জানানোর পাশাপাশি ফুল দিয়ে বরণ করে নেয় ব্যাংকার্স ক্লাব অব বাংলাদেশ লিমিটেড- (বিসিবিএল)। ক্লাবের নিজস্ব ব্যান্ড বিসিবিএল বিটস্ এর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

news24bd.tv/FA