দেশের অর্থনৈতিক উন্নয়নে চট্টগ্রামের গুরুত্ব অপরিসীম: স্থানীয় সরকারমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম

দেশের অর্থনৈতিক উন্নয়নে চট্টগ্রামের গুরুত্ব অপরিসীম: স্থানীয় সরকারমন্ত্রী

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম ঐতিহাসিকভাবে দেশের উন্নয়নে অবদান রেখেছে উল্লেখ করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে চট্টগ্রামের ভূমিকা অনস্বীকার্য। শনিবার (৯ মার্চ) চট্টগ্রাম সিটি করপোরেশনের ষষ্ঠ নির্বাচিত পরিষদের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মো. তাজুল ইসলাম বলেন, স্থানীয় সরকার শক্তিশালী করতে হলে শুধুমাত্র বরাদ্দ বৃদ্ধিই নয় বরং নির্দিষ্ট এলাকার মানুষের আয় বৃদ্ধির সুযোগ সৃষ্টি করে স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে স্বাবলম্বী করতে হবে। প্রতিটি সিটি করপোরেশন, পৌরসভা, উপজেলা পরিষদকে তাদের নিজনিজ এলাকার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার ব্যবস্থা করতে হবে।

মানুষের আয় বৃদ্ধি পেলে ও সহজে নাগরিক সেবা পেলে জনগণ রাজস্ব দিতে উৎসাহী হবে।

আরও পড়ুন: জ্বালানি তেল পাচার রোধে তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী: নসরুল হামিদ

চট্টগ্রাম সিটি করপোরেশনের জন্য পর্যাপ্ত বরাদ্দ দেওয়া হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বরাদ্দের সুফল জনগণের কাছে সঠিকভাবে পৌঁছানোর জন্য সিটি করপোরেশনের সব স্তরের মানুষকে আন্তরিকভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী। আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য এম আব্দুল লতিফ, মহিউদ্দিন বাচ্চু, আব্দুস সালাম, সাবেক মেয়র মাহমুদুল ইসলাম ও ভারতীয় দূতাবাসের সহকারী হাইকমিশনার রাজিব রঞ্জন।

news24bd.tv/ab