বগুড়ার শিবগঞ্জ পৌরসভার নতুন মেয়র মানিক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক

বগুড়ার শিবগঞ্জ পৌরসভার নতুন মেয়র মানিক

অনলাইন ডেস্ক

বগুড়া শিবগঞ্জ পৌরসভার মেয়র পদে উপনির্বাচনে আবারও  উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান মানিক জয়ী হয়েছেন। তিনি নারিকেল গাছ প্রতীকে ৮ হাজার ১৩১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রিজ্জাকুল রহমান রাজু হ্যাঙ্গার প্রতীকে ভোট পেয়েছেন ৪ হাজার ৪১০টি।  

অপর দুই প্রার্থীদের মধ্যে হামদান মণ্ডল জগ প্রতীকে ১৭২ ভোট এবং মোবাইল ফোন প্রতীকে আব্দুল খালেক ২১০ ভোট পেয়েছেন।

শনিবার বিকাল ৫টার দিকে এ তথ্য জানান, বগুড়া জেলা সিনিয়র নির্বাচন অফিসার মাহমুদ হাসান।  

শনিবার সকাল ৮টা থেকে ১১টি কেন্দ্রে  ইভিএমে ভোটগ্রহণ বিকাল চারটা পর্যন্ত চলে। নারী ভোটারদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বেলা সাড়ে ১২টার দিকে নাটমরিচাই ভুরঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ৪ নম্বর বুথে ইভিএম মেশিন নষ্ট হওয়ায় এক ঘণ্টারও বেশি সময় ধরে ভোটগ্রহণ বন্ধ থাকার পর পূনরায় ভোট গ্রহণ হয়।

এছাড়া কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

বগুড়া জেলার সিনিয়র নির্বাচন অফিসার মাহমুদ হাসান বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের কঠোর নিরাপত্তা ব্যবস্থায় উৎসবমুখর পরিবেশে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ হয়েছে। পৌরসভার ১৯ হাজার ৪৭৩জন ভোটারের মধ্যে ১২ হাজার ৯২৩জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। যা শতকরা হার ৬৬ দশমিক ৩৬ শতাংশ।

উল্লেখ্য, ২০১৫ সালে তৌহিদুর রহমান মানিক সরকার দলীয় থেকে মনোনয়ন নিয়ে প্রথমবারের মত শিবগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত হন। পরে ২০২১ সালের ৩০ জানুয়ারি আবারও পৌর নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ায় ২৮ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে মানিক পদত্যাগপত্র জমা দেন এবং তার পদত্যাগপত্র গৃহীতও হয়। তবে মানিক মনোনয়ন পেলেও জাপাকে আসন ছেড়ে দেওয়ায় তিনি আবারও পৌরসভার উপনির্বাচনে প্রার্থী হয়ে জয়লাভ করেন।

পাঠকপ্রিয়