‘নির্বাচন পদ্ধতি সংস্কারে বিএনপির সঙ্গে আলোচনা করতে চায় আ. লীগ’

তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত এমপি

‘নির্বাচন পদ্ধতি সংস্কারে বিএনপির সঙ্গে আলোচনা করতে চায় আ. লীগ’

অনলাইন ডেস্ক

নির্বাচন পদ্ধতির সংস্কার ও চিরস্থায়ী একটা সমাধান করার জন্য বিএনপির সঙ্গে আলোচনা করতে চায় আওয়ামী লীগ। শনিবার (৯ মার্চ) বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকীতে এসে তথ্য প্রতিমন্ত্রী মোহাম্মদ এ আরাফাত এমপি এ প্রস্তাব দেন উপস্থিত বিএনপি নেতাদের।

প্রতিমন্ত্রী বলেন, নির্বাচনকে গ্রহণযোগ্য করতে আওয়ামী লীগ অনেক কিছু করেছে। কিন্তু এখনও অনেক কিছু করার আছে।

ভবিষ্যতে যাতে নির্বাচনী ব্যবস্থা নিয়ে আর বিতর্ক না হয় সে জন্যই সবাই মিলে আলোচনা করা দরকার।

প্রতিমন্ত্রী আরাফাত এ সময় গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে সরকারসহ ইসি যেসব সংস্কারকাজ করেছে বিএনপির কাছে তার স্বীকৃতি চেয়ে প্রয়োজনে আলোচনায় বসার আহ্বান জানান।

এ সময় বিএনপি নেতা ও সাবেক ভূমি উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু তার প্রস্তাব গ্রহণ করে বলেন, তারা পার্টিতে বিষয়টা তুলবেন। তবে, পরীক্ষার আগে রেজাল্ট ঘোষণার মনোবৃত্তি ত্যাগ না করলে কোন আলোচনা কাজে আসবে না বলেও মন্তব্য করেন তিনি।

অনুষ্ঠানের প্রথমে বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজামের অফিস কক্ষে প্রতিমন্ত্রী আরাফাত অনানুষ্ঠানিকভাবে এ আলোচনার সূচনা করেন। তিনি এ বিষয়ে সরকারের সদিচ্ছার কথাও জানান।

এ সময় বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীর, আওয়ামী লীগ নেতা এস এম কামাল এমপি, আবুল কালাম আজাদ এমপি, বিএনপি নেতা ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলন উপস্থিত ছিলেন। পরে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা অনুষ্ঠানেও তথ্য প্রতিমন্ত্রী একই প্রসঙ্গ তোলেন।

news24bd.tv/DHL

পাঠকপ্রিয়