ঢাকা-কক্সবাজার রুটে আসছে আরও ৩টি নতুন ট্রেন

ঢাকা-কক্সবাজার রুটে চালু হচ্ছে নতুন ৩ জোড়া ট্রেন

ঢাকা-কক্সবাজার রুটে আসছে আরও ৩টি নতুন ট্রেন

অনলাইন ডেস্ক

রাজধানী ঢাকা থেকে পর্যটন শহর কক্সবাজার পর্যন্ত আরও তিন জোড়া আন্তনগর ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। ট্রেনগুলো চালুর তারিখ ঠিক করা না হলেও আগামী জুনের মধ্যেই এ রুটে ট্রেন সংখ্যা বাড়বে বলে জানানো হয়েছে। এছাড়া চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যন্ত চলবে এক জোড়া কমিউটার ট্রেন।

ঢাকা-কক্সবাজার রুটে আরও তিনটি ট্রেন চালু করার কথা জানিয়েছেন রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান।

শনিবার (৯ মার্চ) রেল ভবনে বাংলাদেশ রেলওয়ের পরিচালন ও উন্নয়ন বিষয়ক এক কর্মশালায় এ তথ্য জানান তিনি।

রেলওয়ের মহাপরিচালক বলেন, চলতি বছরের জুনের মধ্যে ঢাকা-কক্সবাজার রুটে আরও তিন জোড়া আন্তনগর ট্রেন ও চট্টগ্রাম-কক্সবাজার রুটে কমিউটার ট্রেন চালু করা হবে। এছাড়া ঢাকা থেকে নরসিংদী এবং ভাঙ্গা থেকে ঢাকা পর্যন্ত কমিউটার ট্রেন দ্রুততম সময়ের মধ্যে চালু করা হবে।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে রেলপথমন্ত্রী জিল্লুল হাকিম বলেন, আমরা রেলে যাত্রী সেবার মান বাড়ানোর চেষ্টা করছি।

এবারের ঈদযাত্রা এবং টিকিট বিক্রির কার্যক্রম আরও ভালো হবে। কোনো ধরনের টিকিট কালোবাজারি হবে না। একইসঙ্গে রেলকে নিরাপদ বাহন করার জন্য যা যা করার আমরা করছি।

আরও পড়ুন: ১২ মার্চ চালু হচ্ছে নতুন ট্রেন বুড়িমারী এক্সপ্রেস

বিশেষ অতিথির বক্তব্যে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবীর বলেন, বাংলাদেশ রেলওয়েতে বিভিন্ন ধরনের সমস্যা রয়েছে এটা সত্য। তবে সামগ্রিকভাবে বাংলাদেশ রেলওয়ের সবকিছুই খারাপ, এমনটা বলা কিন্তু ঠিক হবে না। রেলে অনিয়ম আছে, ভুল আছে, চ্যালেঞ্জ আছে।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন রিপোর্টার্স ফর রেল অ্যান্ড রোডের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক তাওহীদুল ইসলাম।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অবকাঠামো) মো. আরিফুজ্জামান, অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী, অতিরিক্ত মহাপরিচালক (রোলিং স্টক) পার্থ সরকার, রেলপথ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (প্রশাসন) জালাল উদ্দিন আহম্মেদ, প্রধান পরিকল্পনা কর্মকর্তা এসএম সলিমুল্লাহ বাহারসহ বাংলাদেশ রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও রিপোর্টার্স ফর রেল অ্যান্ড রোডের সদস্যরা।

news24bd.tv/DHL