বিজিএমইএ নির্বাচনে ভূমিধস জয় পেলো সম্মিলিত পরিষদ

বিজিএমইএ’র সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ী হয়েছে সম্মিলিত পরিষদ।

বিজিএমইএ নির্বাচনে ভূমিধস জয় পেলো সম্মিলিত পরিষদ

অনলাইন ডেস্ক

তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের প্রতিষ্ঠান বিজিএমইএ’র সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে বিপুল ব্যবধানে জয়ী হয়েছে সম্মিলিত পরিষদ। এস এম মান্নান কচির নেতৃত্বাধীন এই প্যানেল বিজিএমইএ’র ৩৫টি পরিচালক পদের সবকটিতে আসনই লাভ করেছে। অন্য প্যানেল থেকে কেউই পরিচালক হতে পারেননি।

শনিবার (৯ মার্চ) রাত ১২টার দিকে ফলাফল ঘোষণা করে বিজিএমইএ নির্বাচন কমিশন।

এর আগে শনিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর উত্তরায় বিজিএমইএ ভবনে টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় শুরু হয় গণনা। এবারের বিজিএমইএ নির্বাচনে ভোট পড়েছে ৮৯ শতাংশ। ভোটগ্রহণের সময় শেষ হওয়ার পর নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান জাহাঙ্গীর আলামিন সাংবাদিকদের জানান, এবারের বিজিএমইএ নির্বাচন সুষ্ঠু হয়েছে।

আরও পড়ুন: নির্বাচনে জয়ী হয়ে যা বললেন কুমিল্লার নগরমাতা

এবারের নির্বাচনে মোট দুই হাজার ৪৯৬ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন দুই হাজার ২২৬ জন, যা শতকরা হিসাবে প্রায় ৮৯ ভাগ। এর মধ্যে ঢাকায় দুই হাজার ৩২ ভোটারের মধ্যে ভোট দিয়েছেন এক হাজার ৮৩৯ জন আর চট্টগ্রামে ৪৬৪ ভোটারের মধ্যে ৩৮৭ জন ভোট দিয়েছেন।

এবারের নির্বাচনে ঢাকা ও চট্টগ্রামের ৩৫টি পরিচালক পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বীতা করেছেন ৭০ জন প্রার্থী।

বিজিএমইএ পরিচালনা পর্ষদের নির্বাচনে ফোরাম ও সম্মিলিত পরিষদ নামের দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। সম্মিলিত পরিষদের নেতৃত্ব দেন সেহা ডিজাইনের চেয়ারম্যান এবং বিজিএমইএর বতর্মান সিনিয়র সহসভাপতি এস এম মান্নান কচি। অন্য প্যানেল ফোরামের নেতৃত্ব দিচ্ছেন সুরমা গার্মেন্টসের পরিচালক ফয়সাল সামাদ।

news24bd.tv/ab

পাঠকপ্রিয়