লেবাননে ইসরায়েলের হামলা, অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫

লেবাননের দক্ষিণাঞ্চলীয় গাজিয়েহ শহরে ইসরায়েলি বিমান হামলার পর ধোঁয়া উড়ছে। ছবি: এএফপি

লেবাননে ইসরায়েলের হামলা, অন্তঃসত্ত্বা নারীসহ নিহত ৫

অনলাইন ডেস্ক

দক্ষিণ লেবাননের একটি বাড়িতে ইসরায়েলি হামলায় অন্তত পাঁচজন নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন মোট নয়জন। রোববার (১০ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, ভয়াবহ এই হামলায় নিহত হয়েছেন একই পরিবারের চারজন।

নিহতদের মধ্যে এক দম্পতি ও তাদের দুই সন্তান এবং অন্য একজন ব্যক্তি রয়েছে। দেশটির সরকারি ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, নিহত নারী গর্ভবতী ছিলেন। ইসরায়েলি হামলায় বাড়িটি ভেঙে পড়ে।

লেবাননের সরকারি ন্যাশনাল নিউজ এজেন্সি জানিয়েছে, ‘খিরবেত সেলম এলাকায় একটি বাড়িতে চালানো ওই হামলায় একই পরিবারের চারজন নিহত হয়েছেন।

নিহতদের মধ্যে এক দম্পতি ও তাদের দুই সন্তান এবং অন্য একজন ব্যক্তি রয়েছেন। নিহত ওই মা গর্ভবতী ছিলেন। ’ বর্বর এই হামলায় বাড়িটি ধ্বংস হয়ে গেছে বলেও জানানো হয়েছে।

এদিকে ইসরায়েলের সঙ্গে লড়াইয়ে লেবাননের ইরান-সমর্থিত শক্তিশালী সশস্ত্রগোষ্ঠী হিজবুল্লাহর আরও ৩ যোদ্ধা নিহত হয়েছেন। আল জাজিরা জানিয়েছে, গত শুক্রবার ইসরায়েলের সাথে যুদ্ধে তিনজন যোদ্ধা মারা যাওয়ার কথা ঘোষণা করার পর হিজবুল্লাহ এখন আরও তিনজন নিহতের কথা নিশ্চিত করেছে, যারা একই পরিবারের সদস্য বলে মনে হচ্ছে।

এএফপির তথ্য অনুযায়ী, গত বছরের অক্টোবরে, ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবাননে অন্তত ৩১২ জন হিজবুল্লাহ যোদ্ধা এবং ৫৬ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

news24bd.tv/DHL