কমিটির নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলে ইমা থেকে নিউজ টোয়েন্টিফোরের সদস্যপদ প্রত্যাহার

নিউজ টোয়েন্টিফোর এর সকল সদস্য ইমা সংগঠন থেকে সদস্যপদ প্রত্যাহার করেছেন।

কমিটির নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলে ইমা থেকে নিউজ টোয়েন্টিফোরের সদস্যপদ প্রত্যাহার

অনলাইন ডেস্ক

ইলেকট্রনিক মিডিয়া মার্কেটিং অ্যাসোসিয়েশন (ইমা) মিডিয়াকাপ-২০২৪ এর কোয়ার্টার ফাইনালে গানবাংলা টেলিভিশনের প্রতি ইমা কমিটির নোংরা পক্ষপাতিত্বের প্রতিবাদে নিউজ টোয়েন্টিফোর এর সকল সদস্য ইমা সংগঠন থেকে সদস্যপদ প্রত্যাহার করেছেন। নিউজ টোয়েন্টিফোরের বিক্রয় ও বিপণন বিভাগের মহাব্যবস্থাপক এবং বিভাগীয় প্রধান ইয়াসিন হোসেন পাভেল স্বাক্ষরিত এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতি অনুযায়ী, নিজেদের মধ্যে সম্প্রীতি বজায় রাখতে নিউজ টোয়েন্টিফোর ওয়াল্টন ইমা মিডিয়াকাপ ২০২৪-এ অংশগ্রহণ করে এবং অত্যন্ত সফলতার সাথে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে উন্নীত হয়। শুক্রবার (৮ মার্চ) তারিখে বর্তমান ইমা কমিটির সহ-সভাপতি নাবিল আশরাফের অধিনায়কত্বে গান বাংলা টিভির সাথে নিউজ টুয়েন্টিফোর এর কোয়ার্টার ফাইনাল খেলার শুরু থেকেই প্রথম আম্পায়ার গান বাংলা টিভির পক্ষে পক্ষপাতিত্ব শুরু করে।

বারবার প্রতিবাদ করা সত্ত্বেও আম্পায়ার তার সকল ভুল সিদ্ধান্তে অটল থাকে এমনকি দ্বিতীয় আম্পায়ারও ওইসব ভুল সিদ্ধান্ত নিয়ে দুঃখ প্রকাশ করে।

বিবৃতিতে বলা হয়, নিউজ টোয়েন্টিফোরের বোলারদের ভালো বলকে নো বল দেওয়া থেকে শুরু করে কয়েকটা নিশ্চিত ক্যাচ আউট নাকচ করে দেন আম্পায়াররা। পরবর্তীতে নিউজ টোয়েন্টিফোর টিম ব্যাটিং করার সময় গান বাংলা টিভির উদ্বোধনী বোলার পরপর চারটি নো বল দিলেও প্রথম আম্পায়ার সেগুলোকে বৈধ বল হিসেবে ধরে নেয়। নিউজ টোয়েন্টিফোরসহ মাঠে উপস্থিত অন্যান্য টিভির হেড অফ মার্কেটিংরা প্রতিবাদ জানালেও প্রথম আম্পায়ার তার সিদ্ধান্তে অনঢ় থাকে।

বিবৃতিতে আরও বলা হয়, তৃতীয় ওভারেও আম্পায়ার একটি নো বলে আউট দিলে নিউজ টোয়েন্টিফোরসহ মাঠের অধিকাংশ দর্শক প্রতিবাদ জানালে নিউজ টোয়েন্টিফোর এর পক্ষ থেকে ইমার ক্রীড়া সম্পাদক দ্বীন ইসলাম তপুর কাছে গানবাংলা টিভির খেলোয়াড়দের পরিচয়পত্র দেখতে চাইলে তিনি তাদের পরিচয়পত্র দেখাতে অপারগতা প্রকাশ করেন। পরিচয়পত্র দেখা ছাড়া নিউজ টোয়েন্টিফোর পুনরায় খেলতে নামতে না চাইলে কিছুক্ষণ পর গান বাংলা টিভির সন্দেহজনক খেলোয়াড়গণ দ্রুত স্থান ত্যাগ করে।

শুক্রবার সন্ধ্যায় নিউজ টোয়েন্টিফোর ইমা সভাপতি বরাবর লিখিত অভিযোগ জানায়। অভিযোগের জবাবে ইমা কর্তৃক তাদের বিবৃতিতে মিথ্যা তথ্য দিয়ে গান বাংলা টিভিকে বিজয়ী ঘোষণা করে। এর পরিপ্রেক্ষিতে নিউজটোয়েন্টিফোরের সদস্যরা ইমা থেকে তাদের সদস্যপদ প্রত্যহার করেন।

গানবাংলা টেলিভিশনের প্রতি সুস্পষ্ট পক্ষপাতিত্ব প্রদর্শন করায় ইমা থেকে সদস্যপদ প্রত্যাহার করে নেয়ার পর নিউজটোয়েন্টিফোর কর্তৃপক্ষ জানায়, আজ থেকে এ সংগঠনের সাথে নিউজ টোয়েন্টিফোর এর কোন ধরনের সম্পর্ক নেই এবং এই সংগঠনের কোন দায়-দায়িত্ব নিউজ টোয়েন্টিফোর এর কোনো সদস্য বহন করবে না।

উল্লেখ্য ইতোপূর্বে নেক্সাস টেলিভিশনের পক্ষ থেকে গান বাংলা টিভির খেলোয়াড়দের নিয়ে আপত্তি তোলা হলেও কমিটি একতরফাভাবে তাদের সিদ্ধান্তে অটল থাকে। এছাড়াও কমিটির অব্যবস্থাপনার কারণে মোহনা টিভি, দুরন্ত টিভি এবং ইনডিপেন্ডেন্ট টিভি বর্তমান খেলা থেকে তাদের দল প্রত্যাহার করে নেয়।

news24bd.tv/ab