মেজর হাফিজের জামিন, কারামুক্তিতে বাধা নেই

ফাইল ছবি

মেজর হাফিজের জামিন, কারামুক্তিতে বাধা নেই

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশান থানার দণ্ডের এক মামলায় মেজর (অব.) মো. হাফিজ উদ্দিন আহমেদের আপিলের শর্তে জামিন মঞ্জুর করেছেন আদালত। তার কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

রোববার (১০ মার্চ) ঢাকা মহানগর দায়রা জজ আস সামছ জগলুল হোসেনের আদালত শুনানি শেষে জামিনের আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন তার আইনজীবী মো. আমিনুল ইসলাম (ফিরোজ)।

ফিরোজ বলেন, গত ৫ মার্চ ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট আদালতে মেজর হাফিজ আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালতে জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

তিনি বলেন, আদালতের ওই আদেশের বিরুদ্ধে আমরা মহানগর দায়রা জজ আদালতে ফৌজদারি আপিল দায়ের করি। শুনানি শেষে আদালত তার জামিনের আবেদন মঞ্জুর করেছেন।

এই মামলায় জামিন হওয়ায় মেজর হাফিজের কারামুক্তিতে বাধা নেই।

গত ৫ মার্চ সকালে ঢাকার মেট্রোপলিটন মাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন তিনি। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

২০২৩ সালের ২৮ ডিসেম্বর একই আদালত পৃথক দুই ধারায় তাকে ২১ মাসের কারাদণ্ডের রায় ঘোষণা করেন। অভিযোগে বলা হয়, ২০১১ সালের ৪ জুন সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে গুলশান থানাধীন মহাখালী ওয়ারলেস গেট পানির ট্যাংকির সামনে রাস্তার ওপর অবৈধ সমাবেশ থেকে পুলিশের কাজে বাধা প্রদান এবং আক্রমণ করেন আসামিরা। রাস্তায় চলাচলরত গাড়ি ভাঙচুর ও আগুন ধরিয়ে দেন।

ওই মামলা তদন্তের পর ২০১৪ সালের ২৯ এপ্রিল গুলশান থানার এসআই কামরুল হাসান তালুকদার আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২২ সালের ২৫ এপ্রিল এ মামলায় আসামিদের বিরুদ্ধে চার্জগঠন করা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়