এবার মিস ওয়ার্ল্ড মুকুট জিতলেন চেক সুন্দরী ক্রিস্টিনা পিসকোভা

এবার মিস ওয়ার্ল্ড মুকুট জিতলেন চেক সুন্দরী ক্রিস্টিনা পিসকোভা

অনলাইন ডেস্ক

মিস ওয়ার্ল্ডের ২০২৪ এর খেতাব জয় করলেন চেক রিপাবলিকের ক্রিস্টিনা পিসকোভা। শনিবার (৯ মার্চ) মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার গ্র্যান্ড আসর বসে ভারতের মুম্বাইয়ে। সেখানে গতবারের বিজয়ী করলিনা বিয়েলস্কা এবারের বিজয়ী ক্রিস্টিনা পিসকোভাকে বিজয়ীর মুকুট পরিয়ে দেন।

আসরে ১২ জন বিচারকের প্যানেলে ছিলেন বলিউড তারকা কৃতি শ্যানন ও পূজা হেগড়ে।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ২০১৩ সালের ফিলিপিনো-মার্কিন বিশ্বসুন্দরী মেগান ইয়ং ও বলিউডের প্রযোজক করণ জোহর।

৭১তম মিস ওয়ার্ল্ডের আসরে ১১৫টি দেশের প্রতিযোগিরা অংশ নিয়েছিলেন। তাদের মধ্যে এবার এই খেতাব জিতলেন ক্রিস্টিনা পিসকোভা।

এর আগে, ৭০তম অর্থাৎ শেষ মিস ওয়ার্ল্ডের খেতাব জিতেছিলেন পোল্যান্ডের কারোলিনা বিয়েলস্কা।

মিস ওয়ার্ল্ড ২০২৪ এর বিজয়ী ক্রিস্টিনা পিসকোভা চেক রিপাবলিকের বাসিন্দা। তার বয়স মাত্র ২৫। ১৯৯৯ সালের ১৯ জানুয়ারি চেক প্রজাতন্ত্রের ট্রিনেচ শহরে জন্ম হয়েছে তার। তিনি পেশায় একজন মডেল।  তিনি কাজ করেছেন বিশ্বের সেরা ফ্যাশন ব্র্যান্ডগুলোর সঙ্গে।

এই সুন্দরী প্রাগের চার্লস ইউনিভার্সিটি থেকে আইন বিষয়ে পড়াশোনা করছেন। এখন ম্যানেজমেন্ট স্টাডিজ নিয়েও পড়ছেন। ২০২২ সালে তিনি মিস ওয়ার্ল্ড চেক প্রজাতন্ত্র নির্বাচিত হন। তবে ২০২৩ সালে শিডিউল জটিলতার কারণে অনুষ্ঠিত হয়নি এই আয়োজন।

এ দুই বছরে ক্রিস্টিনা বঞ্চিত শিশুদের জন্য একটি স্কুল প্রতিষ্ঠা করেছেন। যুক্ত হয়েছেন বিভিন্ন মানবাধিকার সংস্থার সঙ্গে। প্রাণিবাদী হিসেবেও নামডাক আছে তাঁর।

আরও পড়ুন: কাজ থেকে দূরে সরে যাওয়া নিয়ে কী বললেন সামান্থা 

দীর্ঘ ২৮ বছর পর ফের ভারতে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা অনুষ্ঠিত হলো। শেষবার ১৯৯৬ সালে বেঙ্গালুরুতে আয়োজিত হয়েছিল মিস ওয়ার্ল্ডের অনুষ্ঠান। ১৯৬৬ সালে প্রথমবারের জন্য কোনও ভারতীয় এই খেতাব অর্জন করেন। আর তিনি হলেন রেইতা ফারিয়া পোয়েল। তারপর ১৯৯৪ সালে ঐশ্বরিয়া রাই বচ্চন মিস ওয়ার্ল্ডের খেতাব জয় করেন। তারপর ১৯৯৭ সালে ডায়না হেডেন এই খেতাব পান।

news24bd.tv/TR