ক্ষেতলাল উপজেলার কৃতি সন্তান ডা. খালেকের ইন্তেকাল

ডা. এম এ খালেক

ক্ষেতলাল উপজেলার কৃতি সন্তান ডা. খালেকের ইন্তেকাল

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বিনাই গ্রামের কৃতি সন্তান ডা. এম এ খালেক ইন্তেকাল করেছে। ইন্না নিল্লাহী....... রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭৮ বছর।

শনিবার বিকেল চারটায় নিজ বাস ভবনে মৃত্যুবরণ করেন তিনি।

মৃত্যুকালে তিনি দুই ছেলে ও স্ত্রী সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। রোববার বাদ যোহর বিনাই গ্রামে নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাঁকে সমাহিত করা হয়।

ডা. খালেক এলাকায় শিক্ষা বিস্তারে ব্যাপক ভূমিকা পালন করেছেন। তিনি নিজের জায়গা ও অর্থ দিয়ে নিজ গ্রামে ‘বিনাই জসীম উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় স্থাপন করেছেন।

শিক্ষা বিস্তারে পরিবার এবং স্বজনদের প্রতিও তিনি ছিলেন আন্তরিক।

তাঁর বড় ছেলে এবং ছেলের বউ এমবিবিএস ডাক্তার। ছোট ছেলে বুয়েট থেকে ইঞ্জিনিয়ারিং পাশ করেছেন। তিনি একজন ব্যাংকার। ছোট ছেলের স্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর শিক্ষকতা করছেন।

শুধু শিক্ষা বিস্তারে নয়, নিজের জায়গায় ভবন নির্মাণ করে এলাকার দরিদ্র মানুষদের সুচিকিৎসারও ব্যবস্থা করেছেন ডা. খালেক। সম্প্রতি তিনি গ্রামে একটি মীনা বাজার নির্মাণ করার উদ্যোগ নিয়ে ঢাকা থেকে গ্রামে এসে কাজ শুরু করেছিলেন। কিন্তু সেই কাজটি সম্পন্ন হওয়ার আগেই শ্বাসকষ্ট জনিত রোগে মৃত্যুর কোলে ঢলে পড়েন।

তাঁর স্ত্রী ডা. হাজেরা শিরিন জয়পুরহাট জেলা আধুনিক হাসপাতালের স্বনামধন্য গাইনি বিশেষজ্ঞ ছিলেন। ডা. খালেকের মৃত্যুতে পরিবারসহ স্বজন ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক