জাতীয় সাইক্লিংয়ের দলগত চ্যাম্পিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ, রানার্সআপ সেনাবাহিনী

প্রতিনিধির পাঠানো ছবি

জাতীয় সাইক্লিংয়ের দলগত চ্যাম্পিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ, রানার্সআপ সেনাবাহিনী

নড়াইল প্রতিনিধি

নড়াইলে রোববার (১০ মার্চ) ৪৩তম বঙ্গবন্ধু জাতীয় সাইক্লিং প্রতিযোগিতা শেষ হয়েছে। তিন দিনব্যাপী এ প্রতিযোগিতায় বিভিন্ন ইভেন্টে সর্বোচ্চ ৬টি স্বর্ণপদক জিতে দলগত চ্যাম্পিয়ন হয় বর্ডার গার্ড বাংলাদেশ।

“ক্রীড়াঙ্গনের উন্নয়ন শেখ হাসিনার দর্শন” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বাংলাদেশ সাইক্লিং ফেডারেশন বীর শ্রেষ্ঠ নূর মোহাম্মদ স্টেডিয়ামে এ প্রতিযোগিতার আয়োজন করে। নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় ২৩টি জেলা ও ৫টি সার্ভিসেস দল সহ মোট ২৮টি দলের ২১৮ জন নারী ও পুরুষ প্রতিযোগী অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় নারী ও পুরুষদের ১০টি করে ইভেন্ট অনুষ্ঠিত হবার কথা থাকলেও অনিবার্য কারণে নারী পুরুষ উভয় গ্রুপে ৭টি করে ইভেন্ট অনুষ্ঠিত হয়। তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ প্রতিযোগিতায় বর্ডার গার্ড বাংলাদেশের পরই ৫টি করে সোনা জিতে বাংলাদেশ আনসারও বাংলাদেশ সেনাবাহিনী দলগত রানার্সআপ হয়।

এ ছাড়া রৌপ্য পদক প্রাপ্তির শীর্ষে ছিল বাংলাদেশ সেনাবাহিনী। তাদের অর্জন ছিল ৮টি।

এরপর বাংলাদেশ আনসার ৭টি ও বর্ডার গার্ড বাংলাদেশ ১টি করে পদক লাভ করে। রোববার বিকালে সমাপণী আয়োজনের প্রধান অতিথি নড়াইল জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, বিশেষ অতিথি বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ তাহের উল আলম চৌধুরীসহ উপস্থিত অন্যান্য অতিথিরা বিজয়ীদের পদক পরিয়ে দেন।

গত শুক্রবার (৮ মার্চ) জাতীয় সংসদের হুইপ ও দেশ বরেণ্য ক্রিকেটার মাশরাফী বিন মোর্ত্তজা এমপি তিন দিনব্যাপী বঙ্গবন্ধু ৪৩তম জাতীয় সাইক্লিং প্রতিযোগিতার উদ্বোধন করেন।

 news24bd.tv/SC