নগরমাতা নয়, নগরকন্যা হয়ে কাজ করতে চান সূচনা

ডা. তাহসীন বাহার সূচনা

নগরমাতা নয়, নগরকন্যা হয়ে কাজ করতে চান সূচনা

অনলাইন ডেস্ক

কুমিল্লা সিটিতে প্রথম নারী মেয়র হিসেবে আসীন হতে যাচ্ছেন ডা. তাহসীন বাহার সূচনা। তিনি নগর মাতা নন, নগরকন্যা হয়ে মানুষের জন্য কাজ করবেন বলে জানালেন।

সম্প্রতি এক গণমাধ্যমে দেয়া সাক্ষাৎকারে সূচনা জানান, নির্বাচিত হওয়ার পর কুমিল্লাকে কিভাবে সাজাবেন, কোন কাজকে অগ্রাধিকার দেবেন— সেসব নিয়েই আগাচ্ছেন।

সূচনা বলেন, কুমিল্লার ঐতিহ্যের ধারণ ও লালন করেই উন্নয়ন পরিকল্পনা সাজানো হবে।

একটা স্মার্ট নগরী তৈরি করার পরিকল্পনা আছে। তবে শুরুতে নাগরিক সুবিধার বিষয়েই প্রাধান্য দিতে চান বলে জানান তিনি। মেয়র বলেন, ১৩ বছর আগে সিটি করপোরেশন হলেও আমরা অনেক ক্ষেত্রেই নাগরিক সুবিধা থেকে বঞ্চিত। দীর্ঘমেয়াদি ও স্বল্পমেয়াদী পরিকল্পনার মাধ্যমে এসব কাজ করতে হবে।

নতুন এ মেয়র আরও জানান, সবচেয়ে বড় সমস্যা হলো যানজট ও জলাবদ্ধতা। শুরুতে যানজটের বিষয়টিকে গুরুত্ব দেব। জলাবদ্ধতার সমাধানে দীর্ঘমেয়াদি পরিকল্পনার মধ্য দিয়ে যেতে হবে। সরকারি বিভিন্ন দপ্তরগুলোকে নিয়ে এ ক্ষেত্রে কাজ করতে হবে।

সূচনার বাবা সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। বাবা সংসদ সদস্য, তিনি মেয়র। এতে স্বার্থের দ্বন্দ্ব হবে কি না এমন প্রশ্নের উত্তরে সূচনা বলেন, দ্বন্দ্ব হবে না  বরং এটা কুমিল্লার জন্য ভালো হবে। দুজন একসঙ্গে কাজ করলে নগরবাসীর জন্য কাজ অনেক বেশি হবে।

ডা. সূচনা আরও বলেন, নারীদের জন্য কুমিল্লা হবে নিরাপদ একটি নগরী। আর আমি যেহেতু একজন চিকিৎসক, তাই নারীদের স্বাস্থ্যসেবা নিয়ে বেশি কাজ করবো।

উল্লেখ্য, শনিবার (৯ মার্চ) বেসরকারিভাবে কুমিল্লা সিটি কর্পোরেশনের নির্বাচনে মেয়র পদে তাহসীন বাহার সূচনাকে বিজয়ী ঘোষণা করা হয়। বেসরকারি ফলাফলে তিনি মোট পেয়েছেন ৪৮৮৯০ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী মনিরুল হক পেয়েছেন ২৬৮৯৭ ভোট।

news24bd.tv/FA