সাফজয়ী মেয়েদের পুরস্কৃত করার ঘোষণা প্রধানমন্ত্রীর

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জয়ী বাংলাদেশ নারী দল।

সাফজয়ী মেয়েদের পুরস্কৃত করার ঘোষণা প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা জেতায় বাংলাদেশ নারী দলের সদস্যদের পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১১ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের গবেষক ও বিজ্ঞানীদের বিশেষ গবেষণায় অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এই ঘোষণা দেন।

নারীদের প্রসঙ্গে কথা বলতে গিয়ে শেখ হাসিনা বলেন, লেখাপড়া, খেলাধুলা সবদিক থেকে আমরা এগিয়ে আছি। ১৬ এর কমবয়সীরা ভারতকে ৩-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

আমি তাদেরকে ডাকব, ডেকে প্রাইজমানি দেব এবং উৎসাহিত করব।

আরও পড়ুন: সাফ জেতায় অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দলকে ক্রীড়ামন্ত্রীর অভিনন্দন

রোববার (১০ মার্চ) নেপালের ললিতপুরে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। নির্ধারিত সময়ের খেলা ১-১ গোলে ড্র হলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। গোলরক্ষক ইয়ারজানের নৈপুণ্যে ভারতকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয় সাইফুল বারী টিটুর শিষ্যরা।

পুরো আসরে আধিপত্য বিস্তার করেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল। গ্রুপ পর্বে তিনটি ম্যাচের প্রতিটি জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে পৌঁছায় বাংলাদেশ নারী দল। ফাইনালে প্রতিপক্ষ হিসেবে সৌরভীরা পেয়েছিল গ্রুপ পর্বে ৩-১ গোলে হারানো ভারতকেই।

চ্যাম্পিয়ন শিরোপার সঙ্গে আরও দুটি পুরস্কার পায় বাংলাদেশের মেয়েরা। আসরে সর্বোচ্চ ৫ গোল করে মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড়ের পুরস্কার জেতেন সৌরবী আকন্দ প্রীতি। আসরসেরা গোলরক্ষক নির্বাচিত হন ইয়ারজান।

news24bd.tv/ab