রমজানে যারা পণ্যের দাম বাড়ায় তারা আল্লাহকে ভয় পায় না: নানক

পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

রমজানে যারা পণ্যের দাম বাড়ায় তারা আল্লাহকে ভয় পায় না: নানক

অনলাইন ডেস্ক

রমজান উপলক্ষে যারা পণ্যের মূল্য বাড়িয়েছে তারা আল্লাহকে ভয় পায় না, মানুষকে জিম্মি করে লুটে নিতে চায় বলে মন্তব্য করেছেন পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

সোমবার (১১ মার্চ) ঢাকার মোহাম্মদপুরে রমজান উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

নানক বলেন, স্বল্পমূল্যে নিত্যপণ্য বিক্রির জন্য রাজধানীর বিভিন্ন জায়গায় বাজার বসানো হয়েছে। এরপরও যদি ব্যবসায়ীরা কথা না শোনেন এবং দাম না কমান তাহলে সর্বত্র আমরা অস্থায়ী বাজার বসাবো।

আরও পড়ুন: গাজার চেয়েও খারাপ অবস্থা হবে বাংলাদেশে: মির্জা আব্বাস

নানক বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি মানা যায় না। প্রধানমন্ত্রী বারবার অনুরোধ করার পরেও চোর শুনছে না ধর্মের কাহিনী। পরিস্থিতি মোকাবিলায় আমরা বিভিন্ন জায়গায় বাজার বসিয়েছি। সেই বাজারে স্বল্পমূল্যে পণ্য বিক্রি হচ্ছে।

ক্রেতারা বলছেন, আপনারা যদি এত কমে দিতে পারেন তবে অন্য বাজারে দাম এত বেশি কেন। এরপরও যদি ব্যবসায়ীরা কথা না শোনেন, আমরা সব জায়গায় বাজার বসাবো।

তিনি আরও বলেন, সারা দুনিয়ায় রোজা আসলে পণ্যের দাম কমানো হলেও আমাদের দেশে রোজা আসলেই পণ্যের দাম বাড়িয়ে দেয়া হয়। ব্যবসায়ীরা এ টাকা কি কবরে নিয়ে যাবে? আওয়ামী লীগ সরকার আপনাদের পাশে ছিল, আছে এবং থাকবে।

রোববার (১০ মার্চ) রাজধানীর শ্যামলী মাঠের সামনে রমজান উপলক্ষে মাসব্যাপী সুলভ মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির বিক্রি কার্যক্রম উদ্বোধন করেন নানক।

news24bd.tv/ab