প্রথম রোজায় গরমের বার্তা, হতে পারে বৃষ্টিও 

গরমে মাথায় পানি ঢালছেন এক রিকশা চালক (ফাইল ছবি)

প্রথম রোজায় গরমের বার্তা, হতে পারে বৃষ্টিও 

অনলাইন ডেস্ক

বাংলাদেশের আকাশে আজ চাঁদ দেখা গেলে আগামীকাল মঙ্গলবার (১২ মার্চ) থেকে দেশে রোজা শুরু হচ্ছে। রোজার শুরুর দিনেই গরম পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। সেইসঙ্গে রোজার দ্বিতীয় দিন দুই বিভাগে বৃষ্টির আভাস দিয়েছে তারা। সোমবার (১১ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে।

 

পূর্বাভাসে বলা হয়, আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া আগামীকাল মঙ্গলবার অর্থাৎ রোজার প্রথম দিন সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে। আর রোজার দ্বিতীয় দিন বুধবার সারা দেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এ ছাড়া রাতে সামান্য বাড়তে পারে।

 

এতে আরও বলা হয়েছে, সোম ও মঙ্গলবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। আর বুধবার অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে খুলনা ও বরিশাল বিভাগের দু’এক জায়গায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।  

এদিকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত চুয়াডাঙ্গায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গতকাল রোববার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক

পাঠকপ্রিয়