নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

সংগৃহীত ছবি

নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করলো অস্ট্রেলিয়া

অনলাইন ডেস্ক

নিউজিল্যান্ডের কাছে লড়াইটা ছিলো সিরিজে সমতা আনার। অন্যদিকে অস্ট্রেলিয়ার কাছে ম্যাচটা ছিলো সিরিজ জয়ের। স্বাগতিক নিউজিল্যান্ডের মাঠে জয়ের জন্য অজিদের কাছে লক্ষ্যটা ছিলো ২৭৯ রানের। কিন্তু ব্যাটিংয়ে নেমে অজি ব্যাটারদের বাঁধ সাধেন কিউই বোলাররা।

অজিদের দলীয় সংগ্রহ সবেমাত্র ৩৪ রান হয়েছে তখন। এদিকে ৪ উইকেট নেই। স্কোরবোর্ডে ৮০ রান যোগ করতেই আরও একটি উইকেট নেই। নিউজিল্যান্ডের জয়ের আশা বাড়তে থাকলেও সেই আশা গুড়িয়ে দিয়ে ষষ্ঠ উইকেটে মিচেল মার্শ এবং ক্যারি শুরু করেন পাল্টা আক্রমণ।

এই উইকেটে দুজন ১৪০ রান যোগ করেন।

দুজনেই অর্ধশতক করেন। জয়ের দিকে এগোতে থাকা অজি ব্যাটসম্যান মার্শকে ৮০ রানে সাজঘরে ফেরান বেন সিয়ার্স। এরপরই মিচেল স্টার্ককে প্রথম বলে সাজঘরের রাস্তা দেখান সিয়ার্স। ৭ উইকেট হারিয়ে অজিদের জয়ের আশা আবারও ক্ষীণ হয়ে আসে। কিন্তু এরপর আর উইকেট হারাতে হয়নি অজিদের।

ক্যারিকে যোগ্য সঙ্গ দেন অধিনায়ক কামিন্স। অষ্টম উইকেটে দুজন যোগ করেন ৬১ রান। ৯৮ রানে অপরাজিত ছিলেন ক্যারি আর কামিন্সের ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩২ রান।  এর আগে প্রথম ইনিংসে নিউজিল্যান্ড করেছিল ১৬২ রান। জবাবে অজিদের সংগ্রহ ছিল ২৫৬। দ্বিতীয় ইনিংসে কিউইরা ৩৭২ রানের পুঁজি পেলে অজিদের লক্ষ্য দাঁড়ায় ২৭৯। সেই লক্ষ্য টপকে জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া।

এই হারের মাধ্যমে কিউইদের হতাশা আরও বাড়লো। নিজেদের ঘরের মাঠে দীর্ঘ ৩১ বছর ধরে অজিদের বিপক্ষে টেস্ট ম্যাচ জয়ের স্বপ্ন অধরাই থেকে গেলো কিউইদের।

news24bd.tv/SC