সাপ্তাহিক ছুটির দিনেও সেবা দিচ্ছে বাহরাইনের বাংলাদেশ দূতাবাস

বাংলাদেশ দূতাবাস, মানামা, বাহরাইন কর্তৃক বাহরাইনের হামাদ টাউন এবং পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত বাংলাদেশিদের জন্য প্রবাস বান্ধব বিশেষ কনসুল্যার সেবা প্রদানের আয়োজন করে।

সাপ্তাহিক ছুটির দিনেও সেবা দিচ্ছে বাহরাইনের বাংলাদেশ দূতাবাস

অনলাইন ডেস্ক

সাপ্তাহিক ছুটির দিনেও প্রবাসীদের দোরগোড়ায় বিভিন্ন সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস, মানামা, বাহরাইন কর্তৃক বাহরাইনের হামাদ টাউন এবং পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত বাংলাদেশিদের জন্য প্রবাস বান্ধব বিশেষ কনসুল্যার সেবা প্রদানের আয়োজন করে। শুক্রবার (৮ মার্চ) এ আয়োজন করা হয়।

ওইসব এলাকার প্রবাসীরা ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা নিয়ে বিভিন্ন সেবা গ্রহণের জন্য উপস্থিত হন। যেখানে প্রায় ৫০০ জন সেবা গ্রহীতা বিভিন্ন কনসুল্যার সেবা যেমন- পাসপোর্ট সেবা, জন্মনিবন্ধন সেবা, বিশেষ আইনগত সেবা, ওয়েজ আর্নার্স সদস্যপদ নিবন্ধন সেবা ও ফ্রি মেডিকেল সেবা গ্রহণ করেন।


দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স (সিডিএ) এ. কে. এম. মহিউদ্দীন কায়েস কনসুল্যার ক্যাম্প পরিদর্শন করেন। এসময় তিনি আগত প্রবাসীদের স্বাগতম জানান এবং তাদের সঙ্গে মতবিনিময় করেন। উপস্থিত প্রবাসীরা দূতাবাসের এত সুন্দর প্রবাস বান্ধব কনসুল্যার সেবার আয়োজনের জন্য চার্জ দ্য অ্যাফেয়ার্সসহ দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

আরও পড়ুন: মালয়েশিয়ায় প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় গ্রেপ্তার ১১ বাংলাদেশি

এছাড়া সাপ্তাহিক ছুটির দিনে একই ছাতার নিচে পাসপোর্ট সেবা, জন্মনিবন্ধন সেবা, বিশেষ আইনগত সেবা, ওয়েজ আর্নার্স সদস্যপদ নিবন্ধন সেবা পাওয়াতে আগত প্রবাসীরা দূতাবাসের এ কার্যক্রমে তাদের বেশ উপকার হয়েছে বলে জানান।

অন্যদিকে ফ্রি মেডিকেল সেবা প্রদানের জন্য তারা দূতাবাসের ভূয়সী প্রশংসা করেন এবং বাহরাইনের বিভিন্ন স্থানে এ ধরনের ক্যাম্প আয়োজনের জন্য দূতাবাসকে অনুরোধ করেন।

কনসুল্যার ক্যাম্পে উপস্থিত ছিলেন দূতাবাসের কর্মকর্তা মো. ইলিয়াসুর রহমান (কাউন্সেলর, পাসপোর্ট ও ভিসা), মো. মাহফুজুর রহমান, প্রথম সচিব (শ্রম) ও দূতাবাসের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা। এ ধরনের প্রবাস বান্ধব কনসুল্যার সেবা বাহরাইনের বিভিন্ন স্থানে বাংলাদেশি অধ্যুষিত এলাকায় পর্যায়ক্রমে প্রদান করা হবে।

news24bd.tv/ab