নিয়ন্ত্রণে উত্তরার আগুন, ৮০ দোকান পুড়ে ছাই 

নিয়ন্ত্রণে উত্তরার আগুন, ৮০ দোকান পুড়ে ছাই 

অনলাইন ডেস্ক

এবার আগুনে পুড়লো উত্তরায় ১১ নম্বর সেক্টরের লেপ-তোষকের মার্কেট। প্রায় ৮০টি দোকান পুড়ে ছাই হয়েছে বলে দাবি স্থানীয়দের। বাঁশ কাঠের দোকানের মধ্যে লেপতোষক ও ফার্নিচারের মত দাহ্য পদার্থের দোকান থাকায় আগুন দ্রুতই ছড়িয়েছে। প্রাকৃতিক কোনো জলাধার না থাকায় আগুন নেভাতেও বিপাকে পড়তে হয় ফায়ার সার্ভিস কর্মীদের।

সোমবার দিবাগত রাত পৌনে দুইটায় লাগে এই আগুন। এতে দাউ দাউ করে একদিকে যেমন জ্বলছিল উত্তরা ১১ নম্বর সেক্টরের লেপ-তোষক ও ফার্নিচারের দোকানগুলো, অন্যদিকে পুড়েছে পুড়ছে দোকানিদের স্বপ্নও। এ সময় আগুন নেভাতে মরিয়া হয়ে ওঠে দোকানিসহ আশপাশের মানুষ। বহুতল ভবন থেকেও আগুন নেভাতে পানি ছেটান কেউ কেউ।

 

অগ্নিকাণ্ডের এই ঘটনায় কেউ হতাহত না হলেও পুড়েছে বেশ কিছু গবাদি পশু। প্রত্যক্ষদর্শীদের দাবি, মাত্র কয়েক মিনিটের দূরত্বে ফায়ার সার্ভিস থাকলেও খবর দেয়ার ৪০ মিনিট পরে উপস্থিত হয়েছে তারা। ফলে ক্ষতি হয়েছে লাখ লাখ টাকার।  

তবে ফায়ার সার্ভিস জানায়, খবর পাওয়ার ৪ মিনিটের মধ্যেই উপস্থিত হয়েছেন তারা। আগুন নেভাতে পানি সংকটেও পড়তে হয় তাদের। বহুতল ভবন থেকে পানি নিয়ে আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস।  

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাকিব হাসান গণমাধ্যমকে জানান, আগুন লাগার খবর পাওয়ার পর ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে চলে যান এবং আগুন নিয়ন্ত্রণের জন্য কাজ শুরু করেন।

তবে এখনো আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে জানাতে পারেনি সংস্থাটি। এর আগে, গত ২৯ ফেব্রুয়ারি রাজধানী বেইলিরোডে ঘটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা। যাতে প্রাণ হারান শিশু, নারীসহ ৪৬ জন।

news24bd.tv/SHS