এএফসি চ্যাম্পিয়নস লিগ থেকে আল নাসেরের বিদায়

সংগৃহীত ছবি

রোনালদোর গোলের সত্ত্বেও 

এএফসি চ্যাম্পিয়নস লিগ থেকে আল নাসেরের বিদায়

অনলাইন ডেস্ক

নিষেধাজ্ঞা কাটিয়ে উঠে মাঠে ফেরার পর নিজের চিরচেনা সেই রূপটি প্রকাশ করতে পারেননি পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। এএফসি চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডে নিজেদের ঘরের মাঠে আল আইনের বিপক্ষে ৪-৩ ব্যবধানে এগিয়ে থেকেও টাইব্রেকারে ৩-১ ব্যবধানে জিতে যায় আল আইন। খেলা পেনাল্টি পর্যন্ত গড়ালে সতীর্থদের ব্যর্থতায় এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট আর জেতা হলোনা সিআর সেভেনের।

বাঁচা মরার এই ম্যাচটি মোটেও ভালো শুরু হয়নি নাসেরের।

ক্লাবটি প্রথামার্ধেই হজম করে বসে দুই গোল। ২৮ ও ৪৫ মিনিটে জোড়া গোল করে আল আইনের জয় প্রায় নিশ্চিত করে ফেলছিলেন দলটির মরক্কান ফরওয়ার্ড সুফিয়ান রাহিমি। ২-০ ব্যবধানে পিছিয়ে পড়া নাসের গারিবের সৌজন্যে বিরতির ঠিক আগে একটি গোল শোধ করে।

৫১তম মিনিটে প্রতিপক্ষের আত্মঘাতী ভুলে নাসেরের ব্যবধান আরও কমে।

৭২ তম মিনিটে আলেক্স টেলিসের গোলে সমতায় ফেরে নাসের। তবে ম্যাচে গুরুত্বপূর্ণ গোল করা এই ব্রাজিলিয়ান তারকা টাইব্রেকারে জালের দেখা পাননি।

নির্ধারিত সময় সমতায় থাকায় খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে। যেখানে প্রথামার্ধের শেষে শামসি গোলে ফের এগিয়ে যায় রাইন। শেষ মুহূর্তে রোনালদো পেনাল্টি থেকে গোল করে সমতায় ফেরালেও নাসেরে আর জয়ের মুখ দেখা হয়নি।

উল্লেখ্য, প্রথম লেগে সংযুক্ত আরব আমিরাতের ক্লাবটির বিপক্ষে ১-০ গোলে হারার কারণে লিগে টিকে থাকতে হলে এই ম্যাচে জয় পেতেই হতো রোনালদোর দলকে।

news24bd.tv/SC