একজন সংগীতশিল্পী তিনি, গোপনে চালান অস্ত্র তৈরির কারখানা

সংগৃহীত ছবি

একজন সংগীতশিল্পী তিনি, গোপনে চালান অস্ত্র তৈরির কারখানা

নিজস্ব প্রতিবেদক

দেশেই তৈরি হচ্ছে ভারতীয় অস্ত্র, ক্রেতা উঠতি বয়সী সন্ত্রাসীরা। ছয় অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তারের পর এমন চাঞ্চল্যকর তথ্য জানায় র‍্যাব।

মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে র‍্যাব জানিয়েছে, এই গ্রুপের মূলহোতা মোকলেসুর রহমান। তিনি শিল্পী পরিচয়ে করতেন অস্ত্র ব্যবসা।

ভাস্কর ও মূর্তি তৈরির আড়ালে হয়ে ওঠেন অস্ত্র ব্যবসায়ী। বাড্ডার একটি বাসা ভাড়া নিয়ে বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জামসহ তাদের গ্রেপ্তার করে র‍্যাব ১০।

র‍্যাব জানায়, মোকলেছুর রহমান সাগর একাধারে গান লেখা থেকে শুরু করে কণ্ঠ দেওয়া এমনকি ইউটিউবে মিউজিক ভিডিও বানিয়ে নিয়মিত আপলোড দিতেন। নিজেদের শিল্পী পরিচয়ে বাড্ডাতে একটি বাসাও ভাড়া নেয় তারা।

সেখানে গড়ে তোলেন অস্ত্র কারখানা।

সোমবার রাতে বাড্ডার ঐ বাসায় র‍্যাবের অভিযানে ৬ জনকে গ্রেপ্তারের পর বেরিয়ে আসে চাঞ্চল্যকর এসব তথ্য। মূলত শিল্পী পরিচয়ের আড়ালে অস্ত্র ব্যবসা করতো তারা। ঐ বাসা উদ্ধার করা বিপুল পরিমাণ অস্ত্র তৈরির সরঞ্জাম ও চারটি পিস্তল জব্দ করা হয়।

আরও পড়ুন : হোটেল-রেস্টুরেন্টে অভিযান কেন বেআইনি নয়, জানতে চান হাইকোর্ট

মঙ্গলবার কাওরানবাজারে র‍্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‍্যাব ১০ অধিনায়ক মো. ফরিদ উদ্দিন জানান, দীর্ঘ ১২ বছর ভারতে ভাস্কর শিল্পী হিসেবে থাকা সময়ে অস্ত্র ব্যবসায়ীর সাথে পরিচয় হয় মোকলেসুরের। সেই সূত্র ধরে অস্ত্র তৈরি করতে শেখেন তিনি। দেশে এসে গড়ে তোলেন অস্ত্র কারখানা।

প্রাতিষ্ঠানিক কোনো শিক্ষা না থাকলেও বাড্ডার অস্ত্র কারখানা তৈরি অস্ত্র বিক্রি করা হতো সন্ত্রাসীদের কাছে। দেশেই তারা তৈরি করছিলো ভারতীয় অস্ত্র। এ চক্রের সঙ্গে আরও কেউ জড়িত আছে কিনা সে বিষয়ে তদন্ত হচ্ছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক