অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকতে চায় আ.লীগ: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকতে চায় আ.লীগ: রিজভী

অনলাইন ডেস্ক

রাজসিংহাসন দখলে রেখে আওয়ামী লীগ অনন্তকাল অবৈধভাবে ক্ষমতায় থাকতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার (১২ মার্চ) রাজধানীর নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ গণতন্ত্র কিংবা ভোটাধিকারে বিশ্বাসী নয় মন্তব্য করে রিজভী বলেন, ক্ষমতা টিকিয়ে রাখতে বর্তমান সরকার নানা ধরনের কূটচাল প্রয়োগ করছে। রাষ্ট্রযন্ত্র বিরোধী দলের ওপর দমন-পীড়ন চালাচ্ছে।

আরও পড়ুন: এডিপির আকার কমলো ১৮ হাজার কোটি টাকা

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, গত ৬ এবং ৭ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এটা আসলে কোনো নির্বাচনই হয়নি, বরং নির্বাচনের নামে সরকারি দলের নানামুখী সংঘাত, মারামারি ও তামাশার দৃশ্য দেশের সকল জনগণের চোখের সামনে ফুটে উঠেছে।

তিনি আরও বলেন, দেশের মানুষের বিচার এবং আইনের সবচেয়ে পবিত্র অঙ্গন সরকারি দলের আইনজীবী ও যুবলীগের ক্যাডারদের তাণ্ডবে আজ কলুষিত। এই সরকার দেশের সকল প্রতিষ্ঠানকে  মুঠোয় পুড়ে দুমরে-মুচরে ফেলেছে।

দেশের নির্বাচন ব্যবস্থাকে কবরে পাঠিয়েছে। যেখানেই ভোট, সেখানেই আওয়ামী ভোট ডাকাত ও সন্ত্রাস। দেশের সর্বোচ্চ আদালতের আইনজীবীদের সংগঠনও তাদের কালো থাবায় বিপর্যস্ত। এভাবে চলতে থাকলে দেশে ভয়ানক গৃহযুদ্ধ লেগে যেতে পারে।

news24bd.tv/ab