সিরাজগঞ্জে নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের বৃত্তি ও সাইকেল প্রদান

সিরাজগঞ্জে নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের বৃত্তি ও সাইকেল প্রদান

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিশেষ এলাকার উন্নয়ন প্রকল্পের আওতায় শিক্ষা বৃত্তি ও বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার সকালে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ১৭৯ জন শিক্ষার্থীর মাঝে এ বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে নির্বাহী অফিসার মনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ড. জান্নাত আরা হেনরী, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দীপু, মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা, কাওয়াকোলা ইউনিয়নের চেয়ারম্যান জিয়া মুন্সি বাংলাদেশ ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ফেডারেশন কেন্দ্রীয় কমিটির সভাপতি সিপন চন্দ্র সিং ও সংগঠনের জেলা শাখার সভাপতি নিবির সরকার প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষুদ্র-নৃগোষ্ঠীদের শিক্ষা, স্বাস্থ্য ও বাসস্থানসহ জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে।

আলোচনা শেষে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর প্রথম থেকে পঞ্চম শ্রেণির ৭৫জন শিক্ষার্থীকে জনপ্রতি ২ হাজার ৫শ টাকা, ষষ্ঠ থেকে দশম শ্রেণির ৫০জন শিক্ষার্থীকে জনপ্রতি ৬ হাজার টাকা এবং একাদশ ও দ্বাদশ শ্রেণির ২৫জন শিক্ষার্থীকে জনপ্রতি ৯ হাজার ৫শত টাকা করে বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও ১৯জন ছাত্রীর মাঝে একটি করে বাইসাইকেল বিতরণ করা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক