‘মানবাধিকার ও আইনের শাসন বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ’

কমনওয়েলথভুক্ত দেশগুলোর স্পিকারদের সম্মেলনে শিরীন শারমিন চৌধুরী

‘মানবাধিকার ও আইনের শাসন বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ বাংলাদেশ’

অনলাইন ডেস্ক

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মানবাধিকার ও আইনের শাসন বজায় রাখতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ। বাংলাদেশ সকলের জন্য অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক  ন্যায়বিচার নিশ্চিত করতে কাজ করে চলেছে।

মঙ্গলবার (১২ মার্চ) ঢাকায় পাওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সোমবার দুপুরে যুক্তরাজ্যের হাউজ অব কমন্সের স্পিকার লিন্ডসে হয়লের সঙ্গে কমনওয়েলথভুক্ত দেশগুলোর স্পিকারদের সঙ্গে বৈঠকে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, আসুন আমরা জাতি, ঐক্য এবং বৈচিত্র্যের একটি পরিবার কমনওয়েলথের জন্য টেকসই, ন্যায়সঙ্গত এবং স্থিতিস্থাপক ভবিষ্যৎ গড়তে হাত মেলাই।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  ১৯৭৩ সালে কানাডার অটোয়াতে অনুষ্ঠিত কমনওয়েলথ শীর্ষ সম্মেলনে প্রদত্ত ভাষণের উদ্ধৃতি দিয়ে স্পিকার একসঙ্গে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যব্যক্ত করেন।

স্পিকার বলেন, বাংলাদেশ কমনওয়েলথভুক্ত দেশসহ সারা বিশ্বে সব ধরনের বৈষম্য ও নিপীড়নের অবসান ঘটাতে একসঙ্গে কাজ করতে দৃঢ় সংকল্পবদ্ধ।

এর আগে স্পিকার যুক্তরাজ্যের লন্ডনস্থ হাউজ অব কমন্সের পোর্টকুলিস হাউজে কমনওয়েলথের ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত ‘কমনওয়েলথ ৭৫ এর ফ্লাগ রেইজিং সেরিমনি’তে অংশগ্রহণ করেন এবং মায়া অ্যাঞ্জেলৌয়ের ‘দ্য রক ক্রাইস আউট টু আস টুডে’ কবিতাটি আবৃত্তি করেন।

এ সময় স্পিকার লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে কমনওয়েলথ ডে সার্ভিস উপলক্ষে রাজপরিবার ও অতিথিবৃন্দের উপস্থিতিতে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

এতে কমনওয়েলথভুক্ত দেশগুলো থেকে আগত প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।  

সূত্র: বাসস

news24bd.tv/আইএএম