শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে জয়ের আশা করছে টাইগাররা

বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এবং শ্রীলঙ্কার অধিনায়ক চারিথ আসালাঙ্কা (সংগৃহীত ছবি)

শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডেতে জয়ের আশা করছে টাইগাররা

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি সিরিজে হারের পর বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার ওয়ানডে আজ থেকে শুরু হচ্ছে। বুধবার (১৩ মার্চ) দুপুর আড়াইটার দিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।

এর আগে, দুই দলের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতেছে লঙ্কানরা। প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৩ রানে রোমাঞ্চকর জয় তুলে নেয় সফরকারীরা।

কিন্তু দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটের জয়ে সিরিজে সমতা আনে টাইগাররা। তবে তৃতীয় ও শেষ ম্যাচে পেসার নুয়ান থুসারার দুর্দান্ত হ্যাটট্রিকে সিরিজ জয়ের স্বপ্নভঙ্গ হয় টাইগারদের।

২৮ রানের জয় নিয়ে সিরিজও নিজেদের নামে করে শ্রীলঙ্কা। সিরিজে প্রথম খেলতে নামা থুসারা ২০ রানে ৫ উইকেট শিকার করেন।

ইনজুরি আক্রান্ত মাথিশা পাথিরানার জায়গায় ওয়ানডে সিরিজের দলে সুযোগ পেয়েছেন থুসারা। এজন্য থুসারাকে সামলানোর পরিকল্পনা নিয়ে ওয়ানডে খেলতে নামতে হবে বলে টাইগারদের।

বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর জানান, আত্মবিশ্বাস পেতে হলে আমাদের ভালো শুরু করতে হবে। আশা করি, আমরা নিজেদের সেরা পারফরমেন্স দেখাতে পারবো।

উল্লেখ্য, ওই হারের পর সিরিজ জয়ের ট্রফি নিয়ে 'টাইমড আউট' সেলিব্রেশন করেন লঙ্কান ক্রিকেটাররা। ম্যাচ শেষে দুই দলের সম্মেলনে উঠে আসে বিষয়টি। তবে এই ঘটনা নিয়ে বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্তর প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি জানান, এখানে আক্রমণাত্মক সমালোচনার কিছু নেই। আমার মনে হয়য়, ওরা 'টাইমড আউট' থেকে এখনো বের হতে পারেনি। আমার মনে হয়েছে আমরা নিয়মের বাইরে তেমন কিছুই করিনি, ওরা একটু বেশি মাতামাতি করছে।

news24bd.tv/এসসি