‘সুলভ মূল্যের বাজারে’ ক্রেতাদের উপচে পড়া ভিড়

সুলভ মূল্যের বাজারে ভিড় করছেন ক্রেতারা

‘সুলভ মূল্যের বাজারে’ ক্রেতাদের উপচে পড়া ভিড়

নিজস্ব প্রতিবেদক

রমজানে দ্রব্যমূল্যে জনসাধারণের সাধ্যের মধ্যে রাখতে চেষ্টা করে যাচ্ছে সরকার। একদিকে প্রাণীজ পণ্যের নিরবিচ্ছিন্ন সরবরাহ করে নিম্ন আয়ের মানুষকে স্বস্তি দেওয়ার লক্ষ্যে ঢাকা শহরের ২৫টি স্থানে ড্রেসড ব্রয়লার, গরু ও খাসির মাংস, দুধ ও ডিম সাশ্রয়ী মূল্যে বিপণন করা উদ্যোগ নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। অন্যদিকে, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের অন্যান্য অঙ্গসংগঠনগুলো যৌথভাবে চালু করেছে সুলভ মূল্যের বাজার।

রাজধানীর ৩৩নং ওয়ার্ড চাঁদ উদ্যান শেখ বজলুর রহমান কলেজ, ৩৪ নং ওয়ার্ড শেরে বাংলা রোডে, ২৮ নং ওয়ার্ড ঈদগাহ মাঠে, ২৯ নং ওয়ার্ড বিজলী মহল্লার ছাত্রলীগের অফিস সংলগ্ন, ১০০ নং ওয়ার্ড পিসি কালচার হাউজিং সেকিটেক ১২ নম্বরে, ৩৩ নং ওয়ার্ড মকবুল হোসেন কলেজ সংলগ্ন কাদেরাবাদ হাউজিং এ মোহাম্মদপুর থানার, ৩২ নং ওয়ার্ড এ লালমাটিয়া নিউ কলোনির মাঠে এরই মাঝে শুরু হয়েছে সুলভ মূল্যের বাজার।

সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোড, খামারবাড়ি, মিরপুর ৬০ ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, পুরান ঢাকার নয়াবাজার, গাবতলী, হাজারীবাগ, আরামবাগ (মতিঝিল), মোহাম্মদপুরের জাপান গার্ডেন সিটি, মিরপুরের কালশী, যাত্রাবাড়ী, নতুন বাজার,  খিলগাঁও রেলগেইট, নাখালপাড়ার লুকাস মোড়, সেগুনবাগিচা কাঁচাবাজার, মোহাম্মদপুরের বসিলা, উত্তরার দিয়াবাড়ি, বনানীর কড়াইল বস্তি, কামরাঙ্গীরচর, রামপুরা, মিরপুর-১০, কল্যাণপুর (ঝিলপাড়া), তেজগাঁও, পুরান ঢাকা (বঙ্গবাজার), কাকরাইলে সাশ্রয়ী মূল্যে পাওয়া যাচ্ছে মাংস, দুধ ও ডিম।

এ প্রসঙ্গে বস্ত্র ও পাট মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক জানান, কোনো ধরনের মুনাফা না করে, শুধু কেনা দামে পণ্য বিক্রি করা হবে এই বাজারগুলোতে। আর পুরো রমজান মাসজুড়েই নিম্ন আয়ের মানুষদের জন্য এই বাজারগুলো চালু থাকবে।

সরেজমিনে দেখা যায়, ক্রেতারা ভিড় করতে শুরু করেছেন বাজারের বিভিন্ন দোকানে।

সুলভ মূল্যের বাজার থেকে পণ্য কিনে খুশি তারা। এমন বাজার রাজধানীর বিভিন্ন পয়েন্টে চালুর দাবিও জানান তারা।

news24bd.tv/SHS