অবশেষে বরখাস্ত হলেন জেলে যাওয়া সেই প্রধান শিক্ষক

অবশেষে বরখাস্ত হলেন জেলে যাওয়া সেই প্রধান শিক্ষক

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুর উপজেলার পলিয়ানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জেলে যাওয়ার ঘটনায় বরখাস্ত হয়েছেন। আজ বুধবার (১৩ মার্চ) মহেশপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস তাকে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছে।

এর আগে, জমিজমা সংক্রান্ত একটি মারামারির মামলায় গত ৫ ফেব্রুয়ারি থেকে ১০ দিন তিনি কারাভোগ করেন।

জানা গেছে, পলিয়ানপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জহুরুল ইসলাম জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধে জড়িয়ে পড়েন।

একপর্যায়ে প্রতিপক্ষের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন শিক্ষকসহ তার পরিবার। প্রতিপক্ষের মামলায় আসামি করা হয় প্রধান শিক্ষক জহিরুল ইসলামকে। সেই মামলায় ১০দিন কারাভোগ করেন।

তবে অভিযোগ ওঠে কারাভোগ শেষে সরকারি চাকরিবিধি অনুযায়ী বরখাস্ত এড়াতে উপজেলা শিক্ষা অফিসার রফিকুল ইসলামের পরামর্শে মোটা অংকের টাকার বিনিময়ে ১০ দিনের মেডিকেল ছুটি দেখিয়ে পুনরায় তিনি চাকরিতে যোগদান করেন।

বিষয়টি নিয়ে আলোচনা-সমালোচনা ও তুমুল বির্তকের সৃষ্টি হয়। সর্বশেষ উপায়ন্তর না পেয়ে উপজেলা শিক্ষা অফিস তাকে সাময়িক বরখাস্ত করতে বাধ্য হয়।

এসব অভিযোগের বিষয়ে জানতে মহেশপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রফিকুল ইসলামের ব্যবহৃত মোবাইলে একাধিকবার কল করলেও তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। এমনকি সরেজমিন তার কার্যালয়ে গিয়ে দীর্ঘ সময় অপেক্ষা করলেও তাকে পাওয়া যায়নি। এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনন্দ কিশোর সাহা জানান, তার বিষয়ে আমার জানা নেই।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক