ধর্মীয় বিষয়ে অযথা বিতর্ক সৃষ্টি করতে চাচ্ছে সরকার: রিজভী

সরকার ধর্মীয় প্রতিটি বিষয়ে অনর্থক বিতর্ক সৃষ্টি করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

ধর্মীয় বিষয়ে অযথা বিতর্ক সৃষ্টি করতে চাচ্ছে সরকার: রিজভী

অনলাইন ডেস্ক

সরকার ধর্মীয় প্রতিটি বিষয়ে অনর্থক বিতর্ক সৃষ্টি করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী বলেন, রমজান মাসে শিক্ষা প্রতিষ্ঠান খোলা রাখা ও ইফতার পার্টি নিষিদ্ধ করার মধ্য দিয়ে বর্তমান সরকার বাংলাদেশের মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় সংস্কৃতি ও বিশ্বাসের সঙ্গে সংশ্লিষ্ট প্রতিটি বিষয়ে উদ্দেশ্যমূলকভাবে বিতর্ক সৃষ্টির চেষ্টা করছে।

মুসলিম প্রধান বাংলাদেশের  ৯০ ভাগের বেশি মানুষ মুসলমান উল্লেখ করে রিজভী বলেন, আমরা সবসময় দেখে এসেছি রমজান মাসজুড়ে সাধারণত দেশের স্কুল, কলেজ, মাদরাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকতো।

অথচ, এবার ব্যতিক্রম। সরকার অর্ধেক রমজান পর্যন্ত দেশের সকল স্কুল, কলেজ, মাদরাসা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে। বিষয়টি গড়িয়েছে আদালত পর্যন্ত।

আরও পড়ুন: দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ না করে সরকার জনগণের সাথে তামাশা করছে: মঈন খান

বিএনপির এই মুখপাত্র বলেন, পবিত্র রমজান মাসে খেজুর আমদানির জন্য ভতুর্কি দেয়া দূরে থাক, উল্টো খেজুরকে বিলাসী পণ্য উল্লেখ করে খেজুর আমদানির ওপর শুল্ক আরো বাড়িয়ে দেয়া হয়েছে।

খেজুরের ওপর ভর্তুকি না দিলেও ‘ডামি সরকার’ শত শত কোটি টাকা ভর্তুকি দিচ্ছে সোনালী ব্যাংক, রূপালি ব্যাংককে। ঋণ খেলাপি, লুটেরা, টাকা পাচারকারীদের বাঁচিয়ে রাখতে ভর্তুকি দিলেও ধর্মপ্রাণ মুসলমানদের ইফতার করার জন্য খেজুর আমদানির ওপর ভর্তুকি দিচ্ছেন না। খেজুর আমদানির ওপর ভর্তুকি না দিয়ে উল্টো বেশি করে শুল্ক আরোপ কোনো সাধারণ অপরাধ নয়, রীতিমতো মহাপাপ। বাজারে চাল, ডাল, তেল, পেঁয়াজ, চিনি, আটা, ময়দা, ছোলা, বেসন, লেবু, শসা, মাছ-মাংসসহ নিত্যপ্রয়োজনীয় প্রতিটি পণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার উর্ধ্বে। সারাবিশ্বে দাম কমলেও বাংলাদেশে প্রতিদিনই পণ্যের দাম বাড়াচ্ছে জনগণের পকেট কাটা সরকার।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ডা: আব্দুল কুদ্দুস, আব্দুস সালাম, বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, বিএনপির সহ দফতর সম্পাদক মুনির হোসেন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন, মৎস্যজীবি দলের সদস্য সচিব আব্দুর রহিম, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, ছাত্রদল নেতা ডা: তৌহিদুর রহমান আউয়াল প্রমুখ।

news24bd.tv/ab