সিএনজি স্টেশন বন্ধ রাখার সময়সূচিতে পরিবর্তন

রমজান মাসে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধ থাকবে।

সিএনজি স্টেশন বন্ধ রাখার সময়সূচিতে পরিবর্তন

অনলাইন ডেস্ক

রমজান মাসে বিকেল ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বুধবার (১৩ মার্চ) বিদ্যুৎ ভবনে রমজান, সেচ মৌসুম ও গ্রীষ্মে বিদ্যুৎ উৎপাদন ও শিল্পে গ্যাস সরবরাহ সংক্রান্ত সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, মার্চে বিদ্যুৎ সরবরাহে কিছুটা বিভ্রাট হতে পারে। তবে আমরা আশা করছি বড় সমস্যা হবে না।

এর আগে মঙ্গলবারের (১২ মার্চ) আদেশে বিকেল ৫টা থেকে রাত ১০টা পর্যন্ত সিএনজি ফিলিং স্টেশন বন্ধের কথা বলা হয়েছিল। আর আগে থেকে সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত পাঁচ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন বন্ধ রাখার নির্দেশনা কার্যকর করা হয়েছিল।

অন্যদিকে,  ঈদের আগে ও পরে ৭ এপ্রিল থেকে ১৮ এপ্রিল পর্যন্ত ২৪ ঘণ্টা সিএনজি ফিলিং স্টেশন খোলা রাখার কথা বলা হয়েছে এবং ১৯ এপ্রিল থেকে পূর্বের অবস্থায় অর্থাৎ সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত বন্ধের আদেশ বহাল রাখতে বলা হয়েছে।

আরও পড়ুন: ধর্মীয় বিষয়ে অযথা বিতর্ক সৃষ্টি করতে চাচ্ছে সরকার: রিজভী

প্রতিমন্ত্রী বলেন, আমরা ২০ শতাংশ গ্যাস আমদানি করতাম।

একটি এফএসআরইউ নিয়মিত সার্ভিসিংয়ে থাকায় গ্যাস সরবরাহ ১০ শতাংশ কমে গেছে। সার্ভিসিংয়ে থাকা এফএসআরইউ ৩০ মার্চের আগে আসবে না। এতে কিছুটা সংকট সৃষ্টি হয়েছে। সেচ মৌসুম শুরু হয়ে যাচ্ছে বিধায় আমরা চাচ্ছি রাত ১২টা-ভোর ৬টা পর্যন্ত সেচ পাম্প চলবে। এই সময়সীমা আরও বাড়ানো যায় কি না ভাবা হচ্ছে।

আবাসিকে গ্যাস সংকট প্রসঙ্গে নসরুল বলেন, বিকল্প থাকায় আমরা আপাতত এ বিষয়ে চিন্তা করছি না।

বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব হাবিবুর রহমান, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব নুরুল আলম, পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার, বিপিডিবির চেয়ারম্যান মাহবুবুর রহমানসহ মন্ত্রণালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ab