ঠাকুরগাঁওয়ে ১৫ বিঘা জমির ফসল নষ্টের অভিযোগ

সংগৃহীত ছবি

ঠাকুরগাঁওয়ে ১৫ বিঘা জমির ফসল নষ্টের অভিযোগ

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়ায় রাতে তৌহিদুল ইসলাম নামের এক কৃষকের ১৫ বিঘা জমির ফসল কেটে নষ্ট করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ওই কৃষক রুহিয়া থানায় একটি অভিযোগ দিয়েছেন। অভিযুক্ত খালেক ইসলাম (৪৫) রুহিয়া ঘনিমহেষপুর গ্রামের আব্দুল আজিজের ছেলে।  

অভিযোগ সূত্রে জানা যায়, সদর উপজেলার রুহিয়া ঘনিমহেশপুর গ্রামের কৃষক তৌহিদুল ইসলাম ৯০বিঘা জমি বর্গা নিয়ে আলু,পিয়াজ,মরিচ ও মিষ্টি কুমড়া চাষাবাদ করেন।

এরপর থেকেই স্থানীয় খালেক ইসলাম সহ আরও বেশ কয়েকজন তৌহিদুল ইসলামের কাছে চাঁদা দাবি করেন। গত ৯ মার্চ সন্ধ্যায় নিজের ফসল দেখতে যান কৃষক তৌহিদুল ইসলাম। এ সময় তিনি দেখেন তার ১৩ বিঘা জমির মিষ্টি কুমড়া গাছ, ৩৫ শতক পিয়াজ ক্ষেত ও ৪৫ শতক জমির আলু তুলে নিয়ে নষ্ট করে দেয়া হয়েছে।

কৃষক তৌহিদুল ইসলাম অভিযোগ করে বলেন, খালেক দীর্ঘদিন ধরেই আমার কাছে এক লক্ষ টাকা চাঁদা দাবি করে আসছে।

আমি চাঁদা না দিলে আমার আবাদীয় জমির আলু, পিয়াজ, মরিচ ও মিষ্টি কুমড়া নষ্ট করিয়া দিবে বলিয়া হুমকি দেয়। আমি এর সুষ্ঠু বিচার চাই আমি। এদিকে অভিযুক্ত খালেক ইসলামের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তা সম্ভব হয়নি।

রুহিয়া থানার অফিসার ইনচার্জ গুলফামুল ইসলাম মণ্ডল বলেন, বিষয়টি তদন্ত করে ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/কেআই