রাশিয়ার তেল শোধনাগারে ড্রোন হামলায় কয়েকজন আহত: গভর্নর

সংগৃহীত ছবি

রাশিয়ার তেল শোধনাগারে ড্রোন হামলায় কয়েকজন আহত: গভর্নর

অনলাইন ডেস্ক

দক্ষিণ-পূর্ব রাশিয়ার রিয়াজান অঞ্চলে একটি তেল শোধনাগারে বুধবার ড্রোন হামলায় বেশ কয়েকজন আহত হয়েছে এবং  আগুন লেগেছে। আঞ্চলিক গভর্নর এ কথা বলেছেন।

গভর্নর পাভেল মালকভ টেলিগ্রামে লিখেছেন, ‘রিয়াজান তেল শোধনাগারে ড্রোন হামলা চালানো হয়েছে। এতে ‘প্রাথমিক তথ্য অনুযায়ী বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

রাতভর হামলার কয়েকটি রাশিয়ার বেশ ভেতরের দিকে হয়েছে। এর মধ্যে নিঝনি নোভগোরদ ও ওরিয়ল অঞ্চলের শোধনাগার দুটিও রয়েছে। হতাহতের কোনো খবর নেই। এসব জানান আঞ্চলিক কর্মকর্তারা।

ইউক্রেন সীমান্ত থেকে থেকে ৮২৮ কিলোমিটার দূরে নিঝনি নোভগোরদ অঞ্চলের কস্তোভো শহরে রাশিয়ার সবচেয়ে বড় মালিকানাধীন কোম্পানি লুকওয়েলের একটি জ্বালানি কমপ্লেক্সে ড্রোন হামলার ঘটনা ঘটে বলে জানান আঞ্চলিক গভর্নর গ্লেব নিকিতিন।  

অন্যদিকে ওরিয়ল শহরের আরেকটি শোধনাগারে ড্রোন হামলা হয়েছে। ইউক্রেন সীমান্ত থেকে এর দূরত্ব ১৬০ কিলোমিটার। আঞ্চলিক গভর্নর আন্দ্রে ক্লিচকভ এমনটি জানান।  

জরুরি পরিষেবার এক কর্মকর্তাকে উদ্ধৃত করে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তাসংস্থা আরআইএ নোভোস্তি বলছে, পেট্রোলিয়াম পণ্য থাকা একটি ট্যাংকে আগুন ধরে গিয়েছিল।

ড্রোন বিধ্বস্ত হওয়ার স্থানের কাছাকাছি উঁচু একটি ভবন থেকে অন্তত ১৭ জনকে একটি অস্থায়ী আবাসন কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানা গেছে।