কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অভিযানে গ্রেপ্তার আরসার বাংলাদেশ শাখার প্রধান

মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার বাংলাদেশ শাখার প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান মো. করিম উল্লাহ প্রকাশ ওরফে কলিম উল্লাহকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫।

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে অভিযানে গ্রেপ্তার আরসার বাংলাদেশ শাখার প্রধান

অনলাইন ডেস্ক

কক্সবাজারের উখিয়ায় অবস্থিত রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার বাংলাদেশ শাখার প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান মো. করিম উল্লাহ প্রকাশ ওরফে কলিম উল্লাহকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১৫। একই সময় আরসার শীর্ষ নেতা আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজসহ আরও তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোররাতে কক্সবাজারের উখিয়ার ঘোনারপাড়া এলাকার ক্যাম্প-২০ এক্সেনশন ব্লক-৫ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

কক্সবাজার র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান, আরসার শীর্ষ সন্ত্রাসীরা ক্যাম্প-২০ এ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে এক বিশেষ অভিযান পরিচালনা করে র‍্যাব।

আরসার সন্ত্রাসীদের আস্তানার কাছাকাছি গিয়ে ক্যাম্পের কয়েকটি ব্লক ঘিরে ফেলি আমরা। র‍্যাবের উপস্থিতি টের পেয়ে অনেকে পালানোর চেষ্টা করে। এ সময় র‍্যাব ধাওয়া দিয়ে চারজনকে গ্রেপ্তার করেছে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পাহাড়ি আস্তানা থেকে বেশ কয়েকটি বিদেশি পিস্তলসহ গুলি উদ্ধার করা হয়।

আরও পড়ুন: সিএনজি স্টেশন বন্ধ রাখার সময়সূচিতে পরিবর্তন

তিনি আরও বলেন, আটককৃত চারজনের মধ্যে মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার বাংলাদেশ শাখার প্রধান কমান্ডার ও অর্থ শাখার প্রধান মো. করিম উল্লাহ ওরফে মাস্টার কলিম উল্লাহ এবং আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ রয়েছে। তাদের বিরুদ্ধে হত্যা, অপহরণ, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে।

র‍্যাবের দেয়া তথ্যমতে, গত এক বছরে ক্যাম্প থেকে আরসার মোট ১০১ জন সন্ত্রাসী গ্রেপ্তার হয়েছে। তাদের কাছ থেকে ৬০টি দেশি-বিদেশি অস্ত্র, ৫০ কেজির বেশি বিস্ফোরক ও বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

news24bd.tv/ab