টাইব্রেকারে ইন্টারকে বিদায় দিয়ে শেষ আটে অ্যাতলেতিকো

শেষ আট নিশ্চিত করে উদযাপন করছে অ্যাতলেতিকো মাদ্রিদ (সংগৃহীত ছবি)

টাইব্রেকারে ইন্টারকে বিদায় দিয়ে শেষ আটে অ্যাতলেতিকো

অনলাইন ডেস্ক

চ্যাম্পিয়নস লিগে টাইব্রেকার রোমাঞ্চে ইন্টার মিলানের বিপক্ষে ৩-২ গোলে জয় তুলে নিয়ে শেষ আট নিশ্চিত করলো অ্যাতলেতিকো মাদ্রিদ। এতে করে গতবারের রানার্স আপ ইন্টারের যাত্রা শেষ ষোলোতেই থেমে গেছে।

প্রথম লেগ ইন্টারের মাঠ থেকে ১-০ গোলে হেরে আসায় ওয়ান্ডা মেট্রোপলিটনে ফিরতি লেগে দুই গোলে জিততে হতো অ্যাতলেতিকোর। এমন সমীকরণ সামনে নিয়ে খেলতে নামলেও শুরুতেই গোল খেয়ে পিছিয়ে অ্যাতলেতিকো।

ম্যাচের ৩৩ মিনিটে ফেদেরিকো ডিমার্কোর গোলে এগিয়ে যায় ইন্টার। নিকোলা বারেল্লার কাটব্যাকে অনায়াসে জাল খুঁজে নেন ইতালিয়ান এই ফরোয়ার্ড।

তবে অ্যাতলেতিকোর ম্যাচে ফিরতে লেগেছে মাত্র দুই মিনিট। দারুণ আক্রমণে গিয়ে লক্ষ্যভেদ করেন আন্তোয়ান গ্রিয়েজমান।

দুই লেগ মিলিয়ে এগিয়ে থাকায় ইন্টার দ্বিতীয়ার্ধে কিছুটা রক্ষণাত্মক কৌশল বেঁছে নেয়। তবে অ্যাতলেতিকো গোলের জন্য মরিয়া হয়ে উঠে। একাধিক খেলোয়াড় বদলি করেন কোচ দিয়েগো সিমিওনে। বদলি হিসেবে নামার মিনিট কয়েক পরেই আশাহত হন মেম্পাস ডিপাই। কারণ তার শট পোস্টে লেগে ফিরে আসে।

তবে একটু পরেই দর্শকদের আনন্দে ভাসান ডাচ এই ফরওয়ার্ড। ৮৭ মিনিটে কোকের বাড়ানো বল পেয়ে নিখুঁত ফিনিশিংয়ে বল জালে পাঠিয়ে ম্যাচ নিয়ে যান অতিরিক্ত সময়ে। শেষ মিনিটে অ্যাতলেতিকোর রদ্রিগো রিকেলমে সহজ সুযোগ নষ্ট না করলে অতিরিক্ত সময়ে খেলা গড়াতই না। বক্সে বল পেয়েও তার শট চলে যায় পোস্টের উপর দিয়ে। ডাগআউটে সিমিওনের শুয়ে পড়াই বলে দেয়, এমন মিসের পর কতটা হতাশ হয়েছেন তিনি। অতিরিক্ত ত্রিশ মিনিটেও সমতা থাকায় ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে।

পর পর দুটি শট দিয়ে অ্যাতলেতিকো মাদ্রিদকে সুবিধাজনক অবস্থায় রেখেছিল জান অব্লাক। সমীকরণ গিয়ে দাঁড়ায় এমন যে, ইন্টার মিলান তাদের পঞ্চম শট মিস করলেই শেষ আটে চলে যাবে অ্যাতলেতিকো। সেই শট নিতে গিয়ে আর্জেন্টাইন ফরওয়ার্ড লাউতারো মার্তিনেস বল পাঠিয়ে দেন ক্রসবারের অনেক উপর দিয়ে। সেখানেই বাজিমাত করে অ্যাতলেতিকো মাদ্রিদ। একইসাথে কোয়ার্টার ফাইনালও নিশ্চিত করে তারা।

news24bd.tv/এসসি