আইফোন ১৬ তে থাকতে পারে যেসব ফিচার

সেপ্টেম্বরে বাজারে আসতে পারে আইফোন ১৬।

আইফোন ১৬ তে থাকতে পারে যেসব ফিচার

অনলাইন ডেস্ক

সেপ্টেম্বরে বাজারে আসতে পারে আইফোন ১৬। তবে আইফোন ১৫ লঞ্চ হওয়ার পরই নানান জল্পনা কল্পনা শুরু হয়ে গেছে আইফোন ১৬ নিয়ে। আসন্ন আইফোন ১৬ সম্পর্কে কিছু তথ্য এরই মধ্যে ইন্টারনেটে ঘোরাফেরা করছে। অনেকেই অপেক্ষা করছেন আইফোন ১৬ এর জন্য।

ইন্টারনেটে বিভিন্ন মাধ্যমে আইফোন ১৬ এর ফিচার সম্পর্কে বলা হয়েছে। এখন পর্যন্ত ফাঁস হওয়া আইফোন ১৬ এর স্পেসিফিকেশনের মধ্যে উল্লেখযোগ্য একটি হচ্ছে আইফোন ১৬ এ১৭ চিপ দ্বারা চালিত হতে পারে। যদিও ফাঁস হওয়া সব তথ্য যে ঠিক হবে তা কিন্তু নয়। আবার সব যে মিথ্যা তা-ও নয়।

আরও পড়ুন: পৃথিবীর গভীরে যা আছে

এটি আইফোন ১৫ প্রো এবং আইফোন ১৫ প্রো ম্যাক্সে পাওয়া অভিন্ন এ১৭ প্রো চিপ নাও হতে পারে। স্ট্যান্ডার্ড মডেলটিতে ৬.১-ইঞ্চির স্ক্রিন থাকতে পারে। যদিও অবশেষে এই মডেল ১২০হার্জ রিফ্রেশ হারের জন্য সমর্থন পেতে পারে, যা বর্তমান ৬০হার্জ থেকে একটি উল্লেখযোগ্য আপগ্রেড হবে।
বলা হচ্ছে যে ডিভাইসটি হুডের নিচে একটি বড় ৩৫৬১এমএএইচ ব্যাটারি প্যাক করতে পারে।

আইফোন ১৬ মডেলটি দ্রুত ৪০ওয়াট তারযুক্ত চার্জিং এবং ২০ওয়াট ম্যাগসেফ চার্জিংয়ের সঙ্গে আসতে পারে। ২০২৩ সালে আইফোন ১৫ সিরিজের জন্যও এই খবর জানা গিয়েছিল। কিন্তু এটা ঘটেনি। তবে আশা করা হচ্ছে যে অ্যাপল এই বছর তার ২০২৪ আইফোনগুলোর জন্য চার্জিং গতি উন্নত করতে পারে।

এই মুহূর্তে সেলফি ক্যামেরার কোনো বিশদ বিবরণ জানা নেই। যেহেতু এই মডেলের আত্মপ্রকাশের জন্য এখনও অনেক সময় আছে, তাই কিছুদিনের মধ্যে হয়তো ক্যামেরা সম্পর্কে জানা যেতে পারে। গ্রাহকরা এই ডিভাইসে পাঞ্চ-হোল ডিজাইন দেখতে পারেন, ঠিক আইফোন ১৫ সিরিজের মতো। তবে আইফোন ১৬ সিরিজের সব ফোনেই পাবেন ইউএসবি টাইপ-সি পোর্ট।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক